• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

চোট সমস্যা নিয়েও উইম্বলডনের সেমিতে নাদাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০৫:৩৮ পিএম
চোট সমস্যা নিয়েও উইম্বলডনের সেমিতে নাদাল
ছবি সংগৃহীত

চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতে বেশ ফুরফুরে মেজাজে উইম্বলডনে অংশ নিয়েছিলেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। কিন্তু কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের ১১তম বাছাই টেলর ফ্রিটজের বিপক্ষে ম্যাচ চলাকালেই চোট পেয়েছিলেন তিনি। তবুও চোট সমস্যা নিয়ে শেষ পর্যন্ত লড়াই করে উইম্বলডনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

ম্যাচের দ্বিতীয় সেটের সময় চোট পেয়ে চিকিৎসকের শরণাপন্ন হন নাদাল। তবে বেশ অস্বস্তি বোধ করলেও কোর্টে ফিরে আসেন তিনি। চোটের কারণে লড়াইয়ে যেন আর পেরে উঠছিলেন না টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ৩৬ বছর বয়সী এই তারকা। তাই বাবা সেবাস্তিয়ান নাদাল গ্যালারি থেকে ছেলেকে ম্যাচটা ছেড়ে দিতে বললেও হাল না ছেড়ে শেষ পর্যন্ত সেমিতে জায়গা করে নেন নাদাল।

৪ ঘণ্টা ২১ মিনিটের দুর্দান্ত এই ম্যাচের ফল গড়ায় টাইব্রেকারে। এই ম্যাচে ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) গেমে জয়ী স্প্যানিশ কিংবদন্তি সেমিফাইনালে মুখোমুখি হবেন অস্ট্রেলিয়ার নিক কিরিওসের। টুর্নামেন্টের তৃতীয় উইম্বলডন শিরোপার খুব কাছে চলে এলেন।

এদিনের অন্য ম্যাচে নিক কিরিওস ২০২২ উইম্বলডনের সেমিফাইনালে জায়গা পাকা করেছেন। দুই ঘণ্টা ১৩ মিনিটের খেলায় চিলির ২৬ বছর বয়সী ক্রিশ্চিয়ান গ্যারিনকে ৬-৪, ৬-৩, ৭-৬(৫) সেটে একতরফাভাবে পরাজিত করেন নিক।

অন্যদিকে চলতি উইম্বলডনের নারী এককের সেমিফাইনালে পৌঁছে গেছেন সাবেক চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ। আমান্ডা আনিসিমোভার বিপক্ষে ৬-২, ৬-৪ ব্যবধানের সহজ জয় পেয়েছেন তিনি।

Link copied!