• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্ন শেষ নাদালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৪:২০ পিএম
অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্ন শেষ নাদালের
রাফায়েল নাদাল। ছবি: সংগৃহীত

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা পুরুষ টেনিস খেলোয়াড় স্পেনের রাফায়েল নাদাল। তারপরও তিনি গ্রান্ড স্লাম শিরোপা জয়ে সার্বিয়ার নোভাক জকোভিচের চেয়ে খানিকটা পেছনে। জকোভিচের যেখানে শিরোপা ২৪টি, নাদালের সেখানে ২২টি। এই ব্যবধান কমাতে তার আশা ছিল বছরের প্রথম গ্রান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করা। কিন্তু নিতম্বের চোটের কারণে তাতে খেলা হচ্ছে না নাদালের। 

অস্ট্রেলিয়ার ব্রিসবেন ইন্টারন্যাশনাল চলাকালে তার নিতম্বের পুরনো ব্যথা থেকেই গিয়েছে। ফলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার পরিবর্তে তাকে চিকিৎসার জন্য স্পেনে ফিরে আসতে হচ্ছে।

বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় ৩৭ বছর বয়সী নাদাল ইনজুরির কারণে প্রায় এক বছর বাইরে থাকার পর চলতি সপ্তাহে কোর্টে ফেরেন ব্রিসবেন আসরে। ব্রিসবেনে প্রথম দুটি ম্যাচ সরাসরি সেটে জিতেছেনও।

কিন্তু শুক্রবার কোয়ার্টার ফাইনালে জর্ডান থম্পসনের কাছে হারা ম্যাচে ফের চোট পান তিনি। ফলে আগামী ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্ন আর পূরণ হলো না তার। 

অস্ট্রেলিয়ান ওপেনের এরআগে তিনি ২০০৯ ও ২০২২ সালে এককের শিরোপা লাভ করেন। এছাড়া, তার ঝুলিতে বাকি গ্রান্ড স্লাম শিরোপা ফ্রান্স ওপেনে ১৪টি, উইম্বলডনে ২টি এবং ইউএস ওপেনে ৪টি। ২০০৮ সালের অলিম্পিকে স্বর্ণপদকও লাভ করেন স্পেনের ইতিহাসের সেরা টেনিস তারকা নাদাল।  
 

Link copied!