• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

লাঞ্চের আগে সাকিবের পর মুশফিকেরও ফিফটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ১২:১৮ পিএম
লাঞ্চের আগে সাকিবের পর মুশফিকেরও ফিফটি

আইরিশদের বিপক্ষে  ১৮০ রানে পিছিয়ে থেকে ২ উইকেট হারিয়ে ৩৪ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ তৃতীয় ওভারেই হারায় মুমিনুল হককে। মাত্র ৫ রান যোগ করে মুমিনুল ফেরেন ব্যক্তিগত ১৭ রানে।

মাত্র ৪০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদেই পড়ে বাংলাদেশ। আগে থেকেই ক্রিজে থাকা মুশফিকুর রহিমের সঙ্গে এরপর এসে জুটি গড়েন অধিনায়ক সাকিব আল হাসান।

এই জুটি আইরিশদের বোলিং আক্রমণের তোয়াক্কা না করে ব্যাট চালিয়ে যাচ্ছে। দলীয় রান শতরান পার করেছে সিনিয়র জুটি। এরইমধ্যে সাকিব তুলে নিয়েছেন তার ৩১তম টেস্ট ফিফটি। ৭৪ বল খরচায় তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৭৪* রান। ইনিংসে ১২টি চারের সাহায্যে তিনি এই রান করেন। সাকিব-মুশফিক ১৩০ রানের জুটি গড়েছেন।

সাকিবের পাশাপাশি ফিফটি এসেছে মুশফিকের ব্যাট থেকেও। দলের এই উইকেটরক্ষক তার ২৬তম টেস্ট ফিফটি তুলে নিয়েছেন। ৭৭ বলে ৫৩ রান করেছেন মুশফিক। তার ইনিংসে ছয়টি চার ও একটি ছয়। এর আগে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজেও অপরাজিত শতরান তুলে নিয়েছিলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ১৭০ রান নিয়ে ব্যাট করছে। লাঞ্চ ব্রেকের পর আবার মাঠে নামবেন মুশফিক ও অধিনায়ক সাকিব। 

 

 

Link copied!