• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পিসিবির মিউজিক্যাল চেয়ারে এবার মহসিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৬:০৯ পিএম
পিসিবির মিউজিক্যাল চেয়ারে এবার মহসিন
সৈয়দ মহসিন রাজা নাকভি। ছবি: সংগৃহীত

সাবেক তারকা রমিজ রাজার পদত্যাগের পর থেকেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদ নিয়ে চলছে ‘মিউজিক্যাল চেয়ার’ খেলা। একজন দায়িত্ব পান, পর মুহূর্তেই আরেকজন, তারপর নতুন একজন। এরই ধারাবাহিকতায় এবার নতুন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সৈয়দ মহসিন রাজা নাকভি। 

পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন এই মহসিন। পিসিবির ইতিহাসে তিনি ৩৭তম চেয়ারম্যান।

মঙ্গলবার লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান শাহ খাওয়ারের ডাকা সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন মহসিন। আগামী তিন বছরের জন্য পিসিবি দায়িত্বে থাকছেন তিনি।

পিসিবির দায়িত্ব পেয়ে নাকভি বলেছেন, আমাকে পিসিবির চেয়ারম্যান নির্বাচিত করায় আমি সম্মানিত এবং কৃতজ্ঞ। আমার প্রতি আস্থা ও বিশ্বাস রাখায় সকলকে ধন্যবাদ দিতে চাই। আমি পাকিস্তানের ক্রিকেটকে সামনে এগিয়ে নিতে ও বোর্ডে পেশাদারিত্ব ফিরিয়ে আনতে প্রতিজ্ঞাবদ্ধ।

২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজা পিসিবি ছাড়ার পর পূর্ণাঙ্গ চেয়ারম্যান নেই। এরপর নাজাম শেঠি ও জাকা আশরাফ বিভিন্ন মেয়াদে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। সবশেষ গত ১৯ জানুয়ারি পদত্যাগ করেন জাকা আশরাফ।

একসময় মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের প্রশিক্ষক হিসেবে কাজ করা মহসিন ‘মিডিয়া মোগল’ হিসেবে পরিচিত। বর্তমানে পাকিস্তানের ‘২৪ নিউজ’ নামের একটি মিডিয়ার মালিক তিনি।
 

Link copied!