• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মেসির ৮০০, আর্জেন্টিনার দাপুটে জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৮:৪৭ এএম
মেসির ৮০০, আর্জেন্টিনার দাপুটে জয়

গত বছর ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে ট্রাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আসর শেষ হয়েছে তিন মাসেরও বেশি সময় হয়ে গেছে। দীর্ঘ সময় পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মধ্য আমেরিকান দেশ পানামার মুখোমুখি হয়। ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৬টায়। বুয়েন্স আয়ার্সের স্টাডিও মনুমেন্টালে দাপট দেখিয়েই ২-০ গোলে ম্যাচ জিতে নেয় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

৩৬ বছর পর বিশ্বকাপ ঘরে তুলেছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। কাতার ২০২২ বিশ্বকাপের পর এই প্রথম তিন তারকাখচিত জার্সি পরে খেলতে নেমেছিল লিওনেল মেসির দল। দলের অধিনায়কের রেকর্ডের দিনে জয়েই রাঙিয়েছে ম্যাচ।

ম্যাচের প্রথমার্ধ থেকে দাপট থাকে আর্জেন্টিনারই। তবে ঠিকঠাক গোলের সুযোগ পাচ্ছিলেন না বিশ্বচ্যাম্পিয়নরা। মেসির দুটি শট গোলবারে লেগে ফিরে আসে। সময় যত গড়াচ্ছিল আর্জেন্টিনার গোলের তৃষ্ণা তত বাড়ছিল। অবশেষে ম্যাচের ৭৮ মিনিটে ডেডলক ভাঙতে সক্ষম হয় আর্জেন্টিনা।

মেসির বাঁকানো ফ্রি কিক এবারও লাগে গোলবারে। ফিরতি বল পেয়ে এবার অবশ্য ভুল করেননি বদলি নামা থিয়াগো আলমাদা। কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের ৮৯ মিনিটে মেসির ফ্রি-কিক এবার আর ব্যর্থ হয়নি। দৃষ্টিনন্দন গোলে রেকর্ড গড়েন এই সেরা ফুটবলার। পাশাপাশি নিশ্চিত হয় দলের জয়।

পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে মেসির গোল এখন ৮০০। আর্জেন্টিনার জার্সি গায়ে ৯৯টি। মেসির চেয়ে এগিয়ে আছেন অবশ্য পর্তুগিজ তারকা রোনালদো। সবচেয়ে বেশি ৮৩০ গোল তার।

Link copied!