• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ফাইনালের আগে ‘বিশেষ’ চিঠি পেলেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৩:৩৩ পিএম
ফাইনালের আগে ‘বিশেষ’ চিঠি পেলেন মেসি

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠলেও জার্মানির বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে তার। তবে এবার যে কোনো মূল্যেই অধরা বিশ্বকাপ জিততে চান এই খুদে ফুটবল যাদুকর।

ফাইনালে আগে বন্ধু, শত্রু বা প্রতিদ্বন্দ্বী সবার কাছ থেকেই শুভকামনা পাচ্ছেন মেসি। পুরো বিশ্ব যেন এক হয়েছে মেসির হাতে বিশ্বকাপ দেখার জন্য। তবে এবার জীবনের বিশেষ একজনের কাছ থেকে ‘বিশেষ’ চিঠি পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

খুব ছোট বয়সেই আর্জেন্টিনা ছেড়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে পাড়ি জমিয়েছিলেন মেসি। তবে তার আগে আর্জেন্টিনার রোজারিওতে চতুর্থ গ্রেড পর্যন্ত পড়াশোনা করেছেন তিনি। সেই সময়ে মেসির শিক্ষকদের মধ্যে একজন ছিলেন মনিকা দমিনা।

বিশ্বকাপের ফাইনালের আগে ছাত্রকে শুভকামনা জানিয়ে খোলা চিঠি লিখেছেন তিনি। সেখানে মেসিকে মৃত্যুর আগে অন্তত একবার হলেও জড়িয়ে ধরার ইচ্ছার কথা বলেছেন মনিকা।

চিঠিতে মনিকা লিখেন, “হ্যালো মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, দুর্দান্ত একজন মানুষ। কখনো বদলাবে না।”

তিনি আরও লিখেন,  “তোমার জীবনের অংশ হতে পেরে যে গৌরব অনুভব করছি, তা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। এমন কিছু চাওয়ার জন্য দুঃখিত। এত এত বিপর্যয়ের মধ্যে আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্যই তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার সুখ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা।”

Link copied!