• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৭০০ গোলের মাইলফলক স্পর্শ মেসির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ১০:২৫ এএম
৭০০ গোলের মাইলফলক স্পর্শ মেসির

লিওনেল আন্দ্রেস মেসি। যার কাজ পায়ের অসাধারণ নৈপুণ্যে ফুটবলের সবুজ ঘাসে জাদু দেখানো। রেকর্ড যাকে হাতছানি দিয়েই যেন ডাকে প্রতিনিয়ত। এবার আরও একটি মাইলফলক স্পর্শ করলেন এই আর্জেন্টাইন।

লিগ ওয়ানের ম্যাচে পিএসজি এবং অলিম্পিক মার্সেই মুখোমুখি লড়াইয়ে নেমেছিল। এই ম্যাচেই গোল আদায় করে মেসি ছুঁয়ে দিলেন ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ৭০০ গোলের মাইলফলক। মেসি এই অবিশ্বাস্য মাইলফলক ছুঁয়েছেন দ্বিতীয় ফুটবলার হিসেবে।

এর আগে এই ক্লাবের প্রথম সদস্য ছিলেন সৌদি আরবের ক্লাব আল-নাসরে পাড়ি দেওয়া পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মার্সেইয়ের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় গোল আদায় করেন মেসি। জোড়া গোল করেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। ফ্রান্সের হয়ে কাতার বিশ্বকাপের গোল্ডেন বুট পাওয়া এই তারকার পিএসজির হয়ে গোলের সংখ্যা এখন ২০০টি।

মেসি ক্লাব পর্যায়ে ৮৪০টি ম্যাচে ৭০০ গোল করেছেন। এফসি বার্সেলোনা এবং পিএসজির ম্যাচ প্রতি ০.৮৩ গোলের গড় মেসির।

আর্জেন্টিনার হয়ে কাতারে বিশ্বকাপ জয়ের পর মেসির পিএসজিতে ফিরে আসা অসাধারণ। কিন্তু এখনো ক্লাবের সঙ্গে নতুন চুক্তি সারেননি মেসি। তাই যত তাড়াতাড়ি সম্ভব চুক্তি বাড়ানোর নিশ্চয়তা চায় ফরাসি ক্লাবটি। ২০২১ সালের আগস্টে মেসি ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তি স্বাক্ষর করেন। তিনি একজন ফ্রি এজেন্ট হওয়ার কাছাকাছি সময়ে পৌঁছে গেছেন।

দীর্ঘ জাতীয় দলের সাফল্য খরার পর মেসি শেষ পর্যন্ত তার জাতীয় দলকে সঙ্গে নিয়ে সাফল্য অর্জন করেছেন। দুই বছরেরও কম সময়ের মধ্যে আর্জেন্টিনা কোপা আমেরিকা, ফাইনালিসিমা এবং বিশ্বকাপ  জিতেছে ।
 

 

Link copied!