• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলাধুলার অস্কার খ্যাত লরিয়াস পুরস্কার দ্বিতীয়বারের মতো মেসির দখলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২৩, ০১:১৯ পিএম
খেলাধুলার অস্কার খ্যাত লরিয়াস পুরস্কার দ্বিতীয়বারের মতো মেসির দখলে

রাফায়েল নাদাল, কিলিয়ান এমবাপ্পে এবং স্টেফ কারির মতো নামগুলোকে পেছনে ফেলে আর্জেন্টিনার লিওনেল মেসি সোমবার ২০২২ সালের সেরা পুরুষ অ্যাথলেটের মধ্যে লরিয়াস পুরস্কার জিতেছেন। আর্জেন্টিনা জাতীয় দলের সাথে তার পারফরম্যান্স এবং কাতার ২০২২ বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছে কাপ জিতেছেন এই তারকা।

এই নিয়ে দ্বিতীয়বার ৩৫ বছর বয়সী মেসি লরিয়াস জিতেছেন। এই পুরস্কারকে স্পোর্টস অস্কার হিসেবে বিবেচনা করা হয়। মেসি ২০২০ সালেও এই পুরস্কার জিতে নিয়েছেন। তবে সে বছর এই পুরস্কার তিনি ব্রিটিশ ফর্মুলা ১ রেসার লুইস হ্যামিল্টনের সাথে ভাগ করেছিলেন। এদিকে, নারী বিভাগের বর্ষসেরা হয়েছেন জ্যামাইকান স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইস। লিও মেসির নেতৃত্বে আর্জেন্টিনার বিশ্ব চ্যাম্পিয়ন ফুটবল দল সেরা দলের স্বীকৃতি পেয়েছে। ১৮ ডিসেম্বর ২০২২-এ ফ্রান্সকে পেনাল্টিতে পরাজিত করার পর আলবিসেলেস্তে কাতারে তাদের তৃতীয় বিশ্ব শিরোপা জিতেছিল।

আয়োজকরা উল্লেখ করেন, মেসি ইতিহাস গড়েছেন। ২০০০ সালে পুরষ্কার শুরু হওয়ার পর এটিই প্রথমবারের মতো একজন ক্রীড়াবিদকে লরিয়াসে ব্যক্তিগতভাবে এবং একটি দল হিসেবে দুবার পুরস্কৃত করা হয়েছে।

পুরস্কার পেয়ে আপ্লুত মেসি বলেন, "এই বছর লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড প্যারিসে হওয়ায় আমার কাছে এই অর্জন বিশেষ। কারণ ২০২১ সালে এখানে আসার পর সবাই আমাকে সাদরে গ্রহণ করেছে। আমি আমার সতীর্থদের ধন্যবাদ দিতে চাই। শুধু আর্জেন্টিনার না, পিএসজির সতীর্থদেরও ধন্যবাদ। আমার একার পক্ষে এই অর্জন সম্ভব ছিল না।" 

Link copied!