• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

গুঞ্জন বাড়িয়ে দিলেন এমবাপের কোচ এনরিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০২:০৮ পিএম
গুঞ্জন বাড়িয়ে দিলেন এমবাপের কোচ এনরিক
কিলিয়ান এমবাপে ও লুইস এনরিক। ছবি: সংগৃহীত

বিশ্বে বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপের প্যারিস সেন্ত জার্মেইন (পিএসজি) ছাড়ার গুঞ্জন আরও বাড়িয়ে দিলেন দলটির কোচ লুইস এনরিক। 

কয়েক বছর ধরে এমবাপেকে ছড়ানো গুঞ্জন যেন সত্যি হতে চলেছে। তার স্পেনের রিয়াল মাদ্রিদ ক্লাবে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে সংবাদমাধ্যমে খবর আসছে নিয়মিত। এবার এনরিকের কণ্ঠেও মিলেছে আভাস। ফরাসি তারকা এমবাপেকে ছাড়াই মাঠে দলকে মানিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

লিগ ওয়ানে রোববার রাতে ঘরের মাঠে রেনের বিপক্ষে হারতে বসেছিল পিএসজি। আলজেরিয়ার ফরোয়ার্ড আমিন গুইরির গোলে প্রথমার্ধে পিছিয়ে পড়ে তারা। পুরোটা সময়ে একচেটিয়া বল দখলে রেখে আক্রমণ করে গেলেও গোল পেতে ভীষণ ভুগতে হয় দলটিকে। অবশেষে, একেবারে শেষ সময়ে গনসালো রামোসের সফল স্পট কিকে ১-১ গোলে সমতায় মাঠ ছাড়ে শিরোপাধারীরা।

পিছিয়ে থাকা অবস্থায় কিছুতেই যখন গোল মিলছিল না, তখন সবাইকে অবাক করে দিয়ে ৬৫ মিনিটে দলের সেরা তারকা ও রেকর্ড গোলদাতা এমবাপেকে তুলে নেন কোচ। এবারের লিগেও এখন পর্যন্ত সর্বোচ্চ ২১ গোল করেছেন তিনি।

ম্যাচের পর ওই সিদ্ধান্তের পেছনে যুক্তি দেখাতে গিয়ে এনরিকে যেন বোঝাতে চাইলেন, সময় হয়েছে এমবাপেকে ছাড়া মানিয়ে নেওয়ার। ‘কিলিয়ানকে ছাড়া আমাদের অভ্যস্ত হয়ে উঠতে হবে, শীগগির কিংবা পরবর্তীতে এমন কিছু হবেই। আমি ঠিক করব, কখন সে খেলবে বা খেলবে না। সব কোচই খেলোয়াড়দের ক্ষেত্রে এই সিদ্ধান্ত নেয়।’

সুত্রের বরাত দিয়ে স্প্যানিশ সংবাদ মাধ্যমে কিছুদিন আগে খবর প্রকাশিত হয় যে, রিয়ালের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সেরে ফেলেছেন এমবাপে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, দুই পক্ষের মধ্যে চুক্তির বিষয়ে সমঝোতা হয়ে গেছে। গত শনিবার লা লিগা প্রধান হাভিয়ের তেবাসও বলেন, আগামী মৌসুমে এমবাপের মাদ্রিদের দলটিতে যোগ দেওয়ার ৯৯ ভাগ সম্ভাবনা দেখছেন তিনি।

 

Link copied!