• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

টি-টোয়েন্টিতে রেকর্ড করল মালয়েশিয়ান বোলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৪:৪০ পিএম
টি-টোয়েন্টিতে রেকর্ড করল মালয়েশিয়ান বোলার
ছবি: ক্রিকইনফো

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন মালয়েশিয়ার অখ্যাত এক পেসার। ৪ ওভার বল করে তুলে নিয়েছেন প্রতিপক্ষে ৭টি উইকেট। যার সবকটিই ছিল বোল্ড আউট। ইতিহাস গড়া বোলারের নাম সায়াজরুল ইদ্রাস। খবর ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর।

বুধবার (২৬ জুলাই) আইসিসি পুরুষদের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া অঞ্চলের কোয়ালিফায়ার বি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই নিলেন ৭ উইকেট।

৩২ বছর বয়সী ইদ্রাস এখনও দমে যাননি। এই বয়সে এসে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে চমক দেখালেন সায়াজরুল ইদ্রাস ২৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তার উইকেট সংখ্যা ৪৭টি।

মালয়েশিয়ার এই অখ্যাত পেসারের তোপে পড়ে মাত্র ২৩ রানে গুটিয়ে যায় চীন। ইদ্রাস ৪ ওভার বল করে ১ মেডেন দিয়ে ৮ রান দিয়ে তুলে নিয়েছেন ৭ উইকেট। ম্যাচটিতে মালয়েশিয়া জয় তুলে নিয়েছে ৮ উইকেটে।

এর আগে টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার ছিল নাইজেরিয়ার ক্রিকেটার পিটার আহোর দখলে। ২০২১ সালে তিনি সিয়েরা লিওনের বিরুদ্ধে ৫ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এছাড়া ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন ভারতীয় বোলার দ্বীপক চাহার। এই মুহূর্তে সবার রেকর্ড ভেঙ্গে শীর্ষে নাম লেখালেন সায়াজরুল।

উল্লেখ্য, ছেলেদের টি-টোয়েন্টিতে এটি প্রথম ঘটনা হলেও মেয়েদের টি-টোয়েন্টি প্রথম এ কীর্তি গড়েছিলেন নেদারল্যান্ডসের ফ্রেডরিক ওভারডিক। তিনি ফ্রান্সের বিপক্ষে এ রেকর্ডটি করেছিলেন ২০২১ সালে। তার নেয়া সাত উইকেটের ৬টি ছিল বোল্ড ও একটি এলবিডব্লিউ।

Link copied!