• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বিপিএল মাতাতে আসছেন মারকুটে ব্যাটার হেলস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৩:০৮ পিএম
বিপিএল মাতাতে আসছেন মারকুটে ব্যাটার হেলস
অ্যালেক্স হেলস। ছবি: সংগৃহীত

এই তো সেদিনের কথা। অস্ট্রেলিয়ার ঐতিহাসিক অ্যাডেলিড ওভাল ক্রিকেট গ্রাউন্ডে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাটে নেমে ভারত করে ১৬৮ রান। কিন্তু ইংল্যান্ডের কাছে তা ছিল মামুলি এক লক্ষ্য। মাত্র ৪৭ বলে ৮৬ রান করে সেদিন আলো কেড়ে নিয়েছিলেন মারকুটে ব্যাটার অ্যালেক্স হেলস। পরে সেই আসরটাও জিতে নেয় ইংল্যান্ড। যা দলটির দ্বিতীয় শিরোপা। সেই হেলস এবার খুলনা টাইগার্স দলে আসছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতাতে। 

এরআগে অবশ্য রাজশাহী ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন হেলস। খুলনার হয়ে চট্টগ্রাম পর্বে দেখা যেতে পারে তাকে। নিজেদের ভ্যারিফাইড ফেসবুক পেইজে হেলসকে দলে ভেড়ানোর কথা নিশ্চিত করেছে খুলনা। 

দুর্দান্ত শুরু করেছিল খুলনা। টানা জয়ে সিলেট পর্বের মাঝামাঝি পর্যন্ত তারাই ছিল সবার ওপরে। কিন্তু এরপরেই দলে আচমকা ছন্দপতন। হ্যাটট্রিক হারের পর এখন তারা আছে পয়েন্ট টেবিলের পাঁচে। এমন অবস্থায় দলের শক্তি বাড়াতে যোগ দিচ্ছেন হেলস। ইংলিশ এই হার্ডহিটার ওপেনার এখন মূলত ফ্র্যাঞ্চাইজি দুনিয়াতে ব্যস্ত। 

থ্রি লায়ন্সদের  হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন হেলস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ২ হাজার ৭৪ রান। ৩০ এর বেশি গড় এবং ১৩৯ এর কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি। ১টি শতকের পাশাপাশি করেছেন ১২টি অর্ধশতক। 

এছাড়া বিভিন্ন পর্যায়ে ৪৩৭ টি-টোয়েন্টিতে ১২ হাজারের বেশি রান যোগ করেছেন নিজের নামের পাশে। ৭৭ অর্ধশতকের সঙ্গে আছে ৬টি শতক। গড় ৩০ আর স্ট্রাইকরেট ১৪৬.৬০। খুলনায় এসে নিজেকে কতটা মেলে ধরতে পারেন ৩৫ বছরের এই তারকা সেটাই এখন দেখার বিষয়।  
 

Link copied!