• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ম্যারাডোনাকে হত্যা করা হয়েছে, পুত্রের দাবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০২:০০ পিএম
ম্যারাডোনাকে হত্যা করা হয়েছে, পুত্রের দাবি
দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

বিশ্ব ফুটবলের রাজপুত্র বলা হয় তাকে। তার পায় বল যাওয়া মানেই আতঙ্কে ভুগতো বিপক্ষ দলের ডিফেন্ডাররা। পাশাপাশি, স্বস্তির নিঃশ্বাস ফেলতো আর্জেন্টাইন সমর্থকেরা। সকলেই মনে করত এবার গোল হতে চলেছে। যখনই তার খেলা হত, ভর্তি থাকতো গোটা স্টেডিয়াম। ২০২০ সালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তবে তার মৃত্যুকে নিয়ে তৈরি হয়েছিল একটি রহস্য।

এবার সেই কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যু নিয়ে মুখ খুললেন তার পুত্র। এক সাক্ষাৎকারে জুনিয়ার ম্যারাডোনা দাবি করেন, তার বাবাকে হত্যা করা হয়েছে। এখানেই শেষ নয়, তিনি আরও দাবি করেছেন যে, হত্যাকারী কে, তা তিনি জানেন। 

ম্যারাডোনার মৃত্যুকে নিয়ে বহুদিন ধরেই ঘুরপাক খাচ্ছিল একটি রহস্য। প্রাথমিক রিপোর্টে হৃদরোগকে কারণ দেখানো হলেও অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন চিকিৎসা প্রক্রিয়া নিয়েও। এমনকী ম্যারাডোনার চিকিৎসক এবং পরিবারের সদস্যদের বিরুদ্ধে তদন্তও করা হয়। তবে এবার ম্যারাডোনা জুনিয়রের বিস্ফোরক দাবি রীতিমতো চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি করে দিয়েছে গোটা আর্জেন্টিনাতে। শুধু সেই দেশ নয়, গোটা ফুটবল বিশ্বও রীতিমতো থমকে গেছে এই বক্তব্য শুনে। 

ম্যারাডোনা জুনিয়র বলেন, ‘এখনও এই বিষয়টা নিয়ে তদন্ত চলছে। আমাদের বিচারব্যবস্থার উপর বিশ্বাস আছে। ওরা আমাদের বাবাকে মেরে ফেলেছে। কিন্তু কে মেরেছে সেটা আমি বলতে চাইনা। আমার সন্দেহ রয়েছে একজনের উপর। তাই আমি এই মুহূর্তে কিছু বলব না। ওরা চাইলেই বাবাকে বাচাতে পারতো, কিন্তু ওরা সেটা করেনি। তবে জীবনের শেষদিন পর্যন্ত আমরা এই লড়াইটা চালিয়ে যাব।’

তিনি আরও বলেন, ‘সত্যি বলতে গেলে বাবার মৃত্যুর পর আমি খুব একা বোধ করছি। গোটা বিশ্ব যেভাবে বাবাকে ভালোবাসতো, তাতে এই শূন্যতা কিছুটা পূরণ হয়েছে। বাবার মৃত্যুটা স্বাভাবিক ছিলোনা, এটা মানতেও পারবো না।’
 

Link copied!