• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ম্যানইউকে ৭ গোলে গুঁড়িয়ে লিভারপুলের রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০১:৫৪ পিএম
ম্যানইউকে ৭ গোলে গুঁড়িয়ে লিভারপুলের রেকর্ড

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রোববার রাতে মাঠে নেমেছিল লিভারপুল। এরিক টেন হ্যাগের নেতৃত্বে ম্যানইউ দলের উত্থান ও লিভারপুলের এই মৌসুমে বাজে পারফর্ম্যান্সের কারণে এই ম্যাচে ফেবারিট ধরে নেওয়া হয়েছিল ইউনাইটেডকে। তবে সব সম্ভাবনাকে তোয়াক্কা না করে প্রতিপক্ষকে ৭ গোলের ব্যবধানে হারিয়েছে অলরেডরা।

অ্যানফিল্ডে পাত্তাই পায়নি ম্যানইউ। গোলের বন্যা বইয়ে দিয়েছিলেন মোহামেদ সালাহ, কডি গাকপো, দারউইন নুনিয়েজ, রবার্তো ফিরমিনোরা। এই ম্যাচের মাধ্যমে শত বছরের পুরনো রেকর্ড ভেঙে নতুন করে রেকর্ড গড়ল লিভারপুল।

ইউনাইটেডকে ৭-০ গোলের ব্যবধানে হারানো ম্যাচই রেড ডেভিল-অলরেডদের সর্বোচ্চ গোলের ব্যবধানে জয়ের রেকর্ড। এর আগের রেকর্ডও ছিল লিভারপুলের দখলেই। ১৯১৬ সালে ইউনাইটেডকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। অবশ্য দুই দলের মুখোমুখি লড়াইয়ে তৃতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড ইউনাইটেডের। ১৯২৮ সালে লিভারপুলকে ৬-১ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছিল তারা।

ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে বড় হার ছিল তিনটি। ১৯২৬ সালে ব্ল্যাকবার্ন রোভার্সের কাছে ৭-০ গোলে হার,  ১৯৩০ সালে অ্যাস্টন ভিলার কাছে ৭-০ গোলে ও ১৯৩১ সালে উলভারহ্যাম্পন ওয়ান্ডারার্সের কাছে ৭-০ গোলের ব্যবধানে হেরেছিল ম্যানইউ। এবার তাদের সবচেয়ে বড় লজ্জা উপহার দিলো লিভারপুল।

Link copied!