• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বার্নলেকে হারিয়ে শীর্ষস্থান মজবুত লিভারপুলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:২৯ পিএম
বার্নলেকে হারিয়ে শীর্ষস্থান মজবুত লিভারপুলের
বার্নলের গোলমুখে লিবারপুলের আক্রমণ। ছবি: সংগৃহীত

দূর্বল প্রতিপক্ষ বার্নলেকে পেয়ে ৩-১ গোলের ব্যবধানে দারুণ এক জয় তুলে নিয়েছে লিভারপুল। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে শীর্ষস্থানে ফিরে এসেছে তারা।

অ্যানফিল্ডে বার্নলের জালে তিনবার বল জড়ালেও ম্যাচটা ছিল খুবই কঠিন। দারুণ লড়াই করেছে বার্নলে। বার্নলেকে হারানোর পর ২৪ ম্যাচে লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। তবে, ম্যানচেস্টার সিটি তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ২৩ ম্যাচে সিটির পয়েন্ট ৫২। ২৪ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রেলিগেশনের খাঁড়ায় রয়েছে বার্নলে। তাদের অবস্থান ১৯তম।

লিভারপুলের হয়ে গোল তিনটি করেন দিয়েগো হোতা, লুইজ দিয়াজ এবং ডারউইন নুনেজ। বার্নলের হয়ে একমাত্র গোলটি করেন দারা ও’শেয়া।

দিনের শুরুতে এভার্টনের সঙ্গে ২-০ গোলে জয়ের পর শীর্ষে উঠেছিলো ম্যানচেস্টার সিটি। পরে বার্নলেকে হারিয়ে আবারও শীর্ষে উঠে আসে অল রেডরা। ২ পয়েন্টের ব্যবধান দুই দলের মধ্যে। যদিও একটি ম্যাচ কম খেলেছে সিটিজেনরা।

এই ম্যাচে উপস্থিত ছিলেন রেকর্ড সংখ্যক দর্শক। সংখ্যাটা ৫৯,৮৯৬ জন। এত বিশাল পরিমান দর্শকের সামনে শুরুতে বার্নলে বেশ শক্ত প্রতিদ্ব›দ্বীতা গড়ে তোলে। ইয়ুর্গেন ক্লপের ফুটবলারদের মাটিতে পা রাখাই যেন কষ্ট হয়ে যাচ্ছিলো।

প্রথম গোলের দেখা পেতে লিভারপুলকে অপেক্ষা করতে হয়েছে ৩১ মিনিট পর্যন্ত। দিয়েগো হোতা ৩১ মিনিটে প্রথম গোলের দেখা পান। লিভারপুলকে এগিয়ে দেন তিনি।

৪৫ মিনিটে দারা ও’শেয়া গোল করে বার্নলেকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে গিয়ে আরও দুটি গোল করে লিভারপুল। ৫২ মিনিটে লুইজ দিয়াজ এবং ৭৯ মিনিটে গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন ডারউইন নুনেজ।
 

Link copied!