• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বার্নলেকে হারিয়ে শীর্ষে লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০২:৫৬ পিএম
বার্নলেকে হারিয়ে শীর্ষে লিভারপুল
গোলের পর সতীর্থদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করছেন মিশরীয় তারকা সালাহ। ছবি: সংগৃহীত

বক্সিং ডে’তে দারুণ এক সুখবর পেলো লিভারপুল  ফুটবলসমর্থকরা। বার্নলেকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে লিভারপুল। বার্নলের মাঠ টার্ফ মুরে গিয়ে ২-০ গোলে জয় নিয়ে ঘরে ফিরেছে অল রেডরা।

লিভারপুলের হয়ে গোল করলেন ডারউইন নুনেজ ও দিয়োগো জোতা। এই জয়ে ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষে উঠে এলো লিভারপুল। ১৮ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৪০। আগামী শুক্রবার ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে আর্সেনাল। ওইদিন জিতলে আবারও শীর্ষে উঠে যাবে গানাররা।

প্রায় দুই মাস পর গোলের দেখা পেলেন উরুগুইয়ান তারকা ডারউইন নুনেজ। তার সঙ্গে জ্বলে উঠলেন পর্তুগিজ ফুটবলার দিয়েগো জোতা।

ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিট পার হতে না হতেই বার্নলের জালে বল জড়িয়ে দেন ডারউইন নুনেজ। কিন্তু ষষ্ঠ মিনিটে যে একটি গোলের দেখা পেলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা, এরপর আর কোনো গোলেরই দেখা নেই। ৯০ মিনিটে গিয়ে দ্বিতীয় গোলের দেখা পেলো তারা।

মোহাম্মদ সালাহর শট বারে লেগে ফিরে আসে, কোডি গাকপো এবং হার্ভি এলিয়টের গোল ডিসএলাউ করা হলো। দিয়েগো জোতা শেষ পর্যন্ত সফল হলেন বার্নলের জালে বল জড়াতে।

১৯তম স্থানে থাকা বার্নলেরও সুযোগ ছিলো দ্বিতীয়ার্ধে জয় পাওয়ার। প্রায় সমতায়ও চলে আসছিলো তারা, যখন জ্যাকব ব্রান লারসেনের শট একেবারে বার ঘেঁষে বাইরে চলে গিয়েছিলো। সর্বশেষ তিন ম্যাচের মধ্যে এটাই তাদের প্রথম জয়। আগের দুটি ছিল ড্র।

ম্যাচ শেষে ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘আমরা কঠিন এক প্রতিদ্ব›দ্বীতার মুখোমুখি হয়েছিলাম। আমরা চেষ্টা করেছি তাদেরকে পেছনে ফেলতে। কিন্তু তারা যেভাবে খেলেছে, ওটা ছিল অবিশ্বাস্য। আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি।’
 

Link copied!