• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় লেগেও হার লিভারপুলের, শেষ আটে রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০২:৩২ পিএম
দ্বিতীয় লেগেও হার লিভারপুলের, শেষ আটে রিয়াল

পুরো ম্যাচে গোলের সুযোগ তৈরি হলো, ম্যাচটা হতে পারতে হাই-স্কোরিং। তবে তার কিছু হলো না দুই দলের অসংখ্য সুযোগ নষ্ট করার ফলে। তবে শেষ পর্যন্ত অবশ্য ব্যবধান গড়ে দিয়েছেন করিম বেনজেমা। তার একমাত্র গোলেই লিভারপুলকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (১৫ মার্চ) ঘরের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে লিভারপুলের বিপক্ষে ০-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আর এতে করে  দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল।

চ্যাম্পিয়ন্স লিগে নিজদের তিনশতম ম্যাচ ম্যাচ খেলতে নেমে ৫৪ শতাংশ সময় বল দখলে রাখা রিয়ালের গোলমুখি শট ছিল ১৭টি, যেখানে  ৮টি ছিল লক্ষ্যে। অন্যদিকে আরও একবার রিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে পরাজিত লিভারপুলের  ৯ শটের ৫টি ছিল লক্ষ্যে।

ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লিভারপুল। আন্টোনিও রুডিগারের ভুলে মোহামেদ সালাহ পাস দেন নুনেসকে। কিন্তু নুনেসের নেওয়া দুর্বল শট সহজেই প্রতিহত করেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

একাদশ মিনিটে প্রথম লক্ষ্যে শট নেয় রিয়াল মাদ্রিদ। কিন্তু টনি ক্রুসের দূরপাল্লার শট ঠিকঠাক নিয়ন্ত্রণে নেন আলিসন। তিন মিনিটের ব্যবধানে  বিপজ্জনক জায়গায় বল পেয়েছিলেন বেনজেমা, তবে তিনি কিছু করার আগেই বিপদমুক্ত করেন কোডি হাকপো।

ম্যাচের ৩৩তম মিনিটে নুনেসের বাঁকানো শট ঝাঁপিয়ে পড়ে প্রতিহন করেন কোর্তোয়া। বিরতি থেকে ফিরে শুরুতেই অ্যান্ডি রবার্টসনের ভুলে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ফেদে ভালভেরদে। কিন্তু তার বুলেট গতির শট প্রতিহত করেন  লিভারপুল গোলরক্ষক।

ম্যাচের ৭৮তম মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। অধিনায়ক বেনজেমার গোলে লিড পায় চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষের দিকে একাধিক চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি লিভারপুল। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের

Link copied!