• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
চ্যাম্পিয়নস লিগ

লিভারপুলের সামনে রিয়ালের বিপক্ষে মধুর প্রতিশোধের সুযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ১০:২৯ এএম
লিভারপুলের সামনে রিয়ালের বিপক্ষে মধুর প্রতিশোধের সুযোগ

সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইংলিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ। এর আগে ২০১৮ সালে আরও একবার অলরেডদের স্বপ্ন ভেঙে শিরোপা জিতেছিল মাদ্রিদিস্তারা। এই প্রতিশোধের সুযোগ এসেছে এবার লিভারপুলের সামনে। শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল।

সোমবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত হয় উয়েফা চ্যাম্পিয়নস লিগের ড্র। সেখানেই জানা যায়, রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ হয়েছে লিভারপুল। অলরেডদের বিপক্ষে মাঠে নামার আগে বেশ নির্ভার থাকবে রিয়াল মাদ্রিদ। কারণ, সর্বশেষ ২০০৮-০৯ মৌসুমের পর আর কখনই রিয়ালকে হারাতে পারেনি ইংলিশ ক্লাবটি।

রিয়াল-লিভারপুল হাইভোল্টেজ ম্যাচের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে আয়োজিত হবে আরও একটি উত্তেজনাকর ম্যাচ। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) মুখোমুখি হবে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। আর ইংলিশ ক্লাব টটেনহ্যামের প্রতিপক্ষ এসি মিলান। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে টপকাতে চেলসি বাধা।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০২৩ সালের ১৪, ১৫, ২১ ও ২২ ফেব্রুয়ারি। আর দ্বিতীয় লেগ আয়োজিত হবে ৭,৮,১৪ ও ১৫ মার্চ। ২০২৩ সালের ১০ জুন তুরস্কের ইস্তানবুল শহরে অনুষ্ঠিত হবে ফাইনাল।

চ্যাম্পিয়নস লিগ নক আউট পর্বের লাইন-আপ

আরবি লাইপজিগ বনাম ম্যানচেস্টার সিটি
ক্লাব ব্রুগে বনাম বেনফিকা
লিভারপুল বনাম রিয়াল মাদ্রিদ
এসি মিলান বনাম টটেনহ্যাম
আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্ট বনাম নাপোলি
বরুসিয়া ডর্টমুন্ড বনাম চেলসি
ইন্টার মিলান বনাম পোর্তো
পিএসজি বনাম বায়ার্ন মিউনিখ

Link copied!