• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ওয়েস্টহ্যামকে উড়িয়ে লিগ কাপের সেমিতে লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ০২:১০ পিএম
ওয়েস্টহ্যামকে উড়িয়ে লিগ কাপের সেমিতে লিভারপুল
গোল করার পর সতীর্থের ভালোবাসার বন্ধনে সালাহ। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ফুটবল লিগ (কারাবাও) কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছে লিভারপুল। কোয়ার্টার ফাইনালে বুধবার রাতে ওয়েস্টহ্যাম্প ইউনাইটেডের জালে রীতিমতো গোল উৎসব করেছে মোহাম্মদ সালাহরা। ৫-১ গোলের বিরাট ব্যবধানে ওয়েস্টহ্যামকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিয়েছে অলরেডরা।

এ নিয়ে রেকর্ড ১৯ বারের মতো লিগ কাপের সেমিফাইনালে নাম লিখলো লিভারপুল। কার্টিস জোনস করেন জোড়া গোল। বাকি গোলগুলো আসে সোবসলাই, কোডি গাপকপো, মোহাম্মদ সালাহর কাছ থেকে। ওয়েস্টহ্যামের হয়ে একটি গোল পরিশোধ করেন জ্যারড বোউয়েন।

ম্যাচের ২৮ মিনিটে গোলের সূচনা করেন ডোমিনিক সোবসলাই। ২০ গজ দুর থেকে অসাধারণ এক শটে ওয়েস্টহ্যামের জালে বল জড়ান তিনি। প্রথমার্ধে আর কোনো গোল হলো না। ৫৬ মিনিটে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কার্টিস জোন্স। ডারউইন নুনেজের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে গোলটি করেন জোন্স।

৭১ মিনিটে তৃতীয় গোল করেন ডাচ তারকা কোডি গাকপো। ১৮ গজ দুর থেকে দারুণ এক শটে ওয়েস্টহ্যামের জালে বল জড়ান তিনি। ৭৭ মিনিটে একটি গোল পরিশোধ করেন ওয়েস্টহ্যামের জ্যারড বোউয়েন। ৮২ মিনিটে ব্যবধান ৪-১ করেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। ৮৪ মিনিটে কার্টিস জোন্স গোলের সাইকেল পূর্ণ করেন (৫-১)।

ম্যাচ শেষে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লুপ বলেন, ‘পারফরম্যান্স, স্কোরশিট, রেজাল্ট ও খেলোয়াড়দের ব্যক্তিগত নৈপুণ্য এটাই প্রমাণ করে যে, পুরো দলটাই একসঙ্গে মাঠে খেলছে এবং সাফল্য তুলে আনতে মরিয়া। খেলোয়াড়রা ম্যাচটা বেশ উপভোগ করেছে।’

সেমিফাইনালে লিভারপুল মুখোমুখি হবে ফুলহ্যামের। ৮ জানুয়ারি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অপর সেমিফাইনালে চেলসি মুখেমুখি হবে মিডলসবোরোর। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৫ ফেব্রুয়ারি।

 

Link copied!