• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আর্সেনালকে হারিয়ে চতুর্থ রাউন্ডে লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ১১:৪০ এএম
আর্সেনালকে হারিয়ে চতুর্থ রাউন্ডে লিভারপুল
লিভারপুলের দ্বিতীয় গোলটি করছেন লুইজ দিয়াজ। ছবি: সংগৃহীত

চৌদ্দবারের চ্যাম্পিয়ন আর্সেনালকে সহজেই ২-০ গোলে হারিয়ে এএফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে তারকাসমৃদ্ধ দল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের চলমান আসরে দাপট দেখানো মিকেল আরতেতার শিষ্যদের বিদায় নিতে হয়েছে লিভারপুলের চমকের কাছে ধরাশায়ী হয়ে।   

রোববার রাতে তৃতীয় রাউন্ডের এই ম্যাচটি নিজেদের মাঠে খেলেছে বলে মানসিকভাবে কিছুটা হলেও এগিয়ে ছিল গানাররা। তাছাড়া, লিভারপুলের চার নির্ভরযোগ্য তারকা মোহাম্মদ সালাহ, ভার্জিল ভ্যান ডাইক, ওয়াতারু এন্ডো আর ডমিনিক সবোস্লাই একাদশে ছিলেন না। এই দুই সুবিধার কোনেটিই কাজে লাগাতে পারলো না আর্সেনাল। 

ইংলিশ লিগের বড় দুই দলের ম্যাচ হওয়ায় যতটা উত্তাপ ছড়ানোর কথা  ছিল তার কিন্তু কমতি দেখা যায়নি শুরু থেকে। প্রথম গোলটা আর্সেনালই পেতে পারতো। দলের অধিনায়ক মার্টিন ওডেগার্ডের শট ফিরে আসে বারপোস্টে লেগে। বারপোস্ট হতাশ করেছে লিভারপুলের আলেকজান্ডার আর্নল্ডকেও। প্রথমার্ধটা শেষ হয় গোলশুন্যভাবে।  

ম্যাচের ৮০ মিনিটে আত্মঘাতী গোল করেন আর্সেনালের ইয়াকুব কিভিওর। তরুণ এই পোলিশ ডিফেন্ডার নিজেদের জালেই বল জড়ালে এগিয়ে যায় লিভারপুল। আর ম্যাচের শেষ সময়ে স্কোরশিটে নাম লেখান লিভারপুলের লুইজ দিয়াজ। 

ম্যাচজুড়ে আর্সেনালেরই দাপট ছিল চোখে পড়ার মতো। গোলের উদ্দেশে শট, লক্ষ্যে শট, বল দখল, সফল পাস প্রায় সবকিছুতেই এগিয়ে ছিল গানাররা। তবে প্রথমার্ধে কাই হাভার্টজ-বুকায়ো সাকারা একের পর এক সুযোগ নষ্ট করেছেন। বামপ্রান্তে ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল মার্টিনেল্লি খানিক ভুগিয়েছেন। 

লিভারপুল ম্যাচের নিয়ন্ত্রণ পায় দ্বিতীয়ার্ধে। ৫৯ মিনিটে গাকপো পরিবর্তে দিয়োগো জোতা আর অ্যালিস্টারের জায়গায় নামেন গ্রাভেনবার্গ। দুই বদলি নামার পর লিভারপুল অনেকটাই গুছিয়ে নেয় ম্যাচ। এরপরেই আসে গোল। ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ডের ফ্রি কিকে হেডে বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো আর্সেনালের সর্বনাশ ডেকে আনেন কিভিওর।   

আর দিয়াজ দলের দ্বিতীয় গোলটা পেয়েছেন বদলি নামা জোতার বাড়ানো বল থেকেই।
 

Link copied!