• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইতালি-উরুগুয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৪:০৫ পিএম
ইতালি-উরুগুয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে

বৃহস্পতিবার বুয়েনস আইরেসে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয়। ইতালি ও উরুগুয়ে উভয় দলই তাদের ম্যাচে জয়ী হয়েছে। রোববার তারা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে।

সেমিফাইনালের দুটি ম্যাচই লা প্লাতার ইউনিকো দিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। যেখানে ফাইনাল এবং তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচও অনুষ্ঠিত হবে।

আগের দিন উরুগুয়ে শেষ চারের দল ইজরায়েলকে ১-০ গোলে হারিয়েছিল। সিমোন পাফুন্ডির দুর্দান্ত ফ্রি কিকে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ইতালি ২-১ ব্যবধানে জয় পায়। ম্যাচের ১৪তম মিনিটে ইতালির হয়ে সিজার কাসাদেই গোলের সূচনা করেন। কিন্তু ম্যাচটি সমতায় ফিরে আসে যখন লি সেউং-ওন ভিএআর সিদ্ধান্তের পরে একটি স্পট কিকে গোল আদায় করে।

ম্যাচটি অতিরিক্ত সময়ের দিকে চলে যায়। ম্যাচের ৮৬ মিনিটে ইতালি পেনাল্টি আদায় করে। পাফুন্দি একটি অপ্রতিরোধ্য ফ্রি-কিক থেকে গোল আদায় করে তার দলকে ফাইনালে জায়গা দেয়।

উরুগুয়েও ১৯৯৭ এবং ২০১৩ সালে টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল। সেলেস্তেরা যথাক্রমে আর্জেন্টিনা এবং ফ্রান্সের কাছে হেরে শিরোপার স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল। প্রথমবারের মতো প্রতিযোগিতায় খেলতে আসা ইসরায়েল রোববার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে।

মুসলিম-সংখ্যাগরিষ্ঠ ইন্দোনেশিয়ায় ইসরায়েল দলকে হোস্ট করার বিরুদ্ধে প্রতিবাদ ফিফাকে ভেন্যুগুলোর ব্যাপারে দ্বিতীয়বার সিদ্ধান্ত নিতে বাধ্য করে। খুব দেরিতে পরিবর্তন করতে বাধ্য হয়েছিল ফিফা। ফলে আর্জেন্টিনা বাছাই পর্বে বাদ পড়েও স্বাগতিক হিসেবে টুর্নামেন্টে জায়গা পেয়েছিল।

Link copied!