• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এমন দলকে হারাতেও ঘাম ঝড়ল বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ০৩:১৬ পিএম
এমন দলকে হারাতেও ঘাম ঝড়ল বার্সার
গোলের পর রবার্ট লেভানডফস্কিকে বার্সা সতীর্থদের শুভেচ্ছা। ছবি: সংগৃহীত

আর মাত্র ১১ বছর পার হলেই স্পেনের বারবাস্ত্রো ক্লাবের বয়স ১০০ পূর্ণ হবে। এই ক্লাবটি স্পেন ফুটবল লিগের পঞ্চম স্তর থেকে এবার চতুর্থ স্তরে উঠেছে। আর তাতেই যেন নতুন গতি পেয়েছে তারা। তারকাসমৃদ্ধ ক্লাব বার্সেলোনাকে এবার ঘাম ঝড়িয়ে ছেড়েছে। 

তবে বার্সার ভাগ্য ভালো যে, তারা কোপা দেল রে’র ম্যাচে বারবাস্ত্রোকে কোনোমতে ৩-২ গোলে হারাতে সক্ষম হয়েছে। ম্যাচটি জিতে বার্সা শেষষোলতে উঠতে পেরেছে।  

লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষ দলের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে থাকা বার্সেলোনাকে নিয়ে অবশ্য কিছুটা শঙ্কা ছিল। আর ম্যাচে সেই শঙ্কাটাই প্রকাশ পেয়েছে। 

বারবাস্ত্রো অবশ্য কোপা দেল রে’তে তাদের সর্বশেষ ম্যাচে লা লিগার দল আলমেরিয়াকে হারিয়ে চমক দেখায়। এবার বার্সেলোনার সামনে তারা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। যদিও বার্সেলোনা ম্যাচে কখনো পিছিয়ে পড়েনি।

ম্যাচের ১৮ মিনিটে রাফিনিয়ার কাছ থেকে পাওয়া বল সহজেই জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন ফারমিন লোপেজ। ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান ২-০ করেন রাফিনিয়া। তবে ৬০ মিনিটে কর্নার আক্রমণ থেকে বারবাস্ত্রোকে গোল এনে দেন আদ্রিয়া দি মেসা। উজ্জীবিত বারবাস্ত্রো বার্সেলোনার ওপর বেশ চাপ সৃষ্টি করে।

তবে ফেলিক্সের বদলি রবার্ট লেভানডফস্কি ৮৯ মিনিটে তৃতীয় গোল এনে দেন বার্সাকে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে বারবাস্ত্রোর ব্যবধান কমান প্রাত সোরেনো। পরের তিন মিনিট কোনোমতে জাল অক্ষত রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

 

 

Link copied!