• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

১৩ বছর পর ইউরোপ-সেরার ফাইনালে ইন্টার মিলান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ১০:০৭ এএম
১৩ বছর পর ইউরোপ-সেরার ফাইনালে ইন্টার মিলান

সেই ১৩ বছর আগের কথা। ওই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছিল ইন্টার মিলান। ইতিহাস দিচ্ছিল হাতছানি। সেভাবেই এগিয়েছে সব। সেমিফাইনালের প্রথম লেগে ২ গোলে জিতে লক্ষ্য হয় সহজ। মঙ্গলবার রাতে এসি মিলান যদি ইন্টারকে অন্তত ২ গোলের বেশি ব্যবধানে হারাত, তবে অন্য কিছু ঘটত। কিন্তু তা হয়নি। উল্টো ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের গোলে ম্যাচ থেকে ছিটকে পড়ে এসি মিলান। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত হয় ইন্টারের। 

প্রথম লেগ জেতায় গত রাতের ম্যাচে রক্ষণাত্মক ছিল ইন্টার। দারুণভাবে রক্ষণ সামলে যে গোল ফুটবলের প্রাণভোমরা তা আদায় করে নিয়েছে দলটি। তাদের ট্যাকটিক্যাল ফুটবলের কাছেই হেরেছে এসি মিলান। ইন্টার ম্যাচকে নিশ্চিত করেছে ৭৪ মিনিটে দেওয়া মার্তিনেজের গোলে। যতক্ষণে সময়, দম সব হারিয়ে রিক্ত এসির একাদশ।

বল নিজেদের পায়ে পায়ে লেপ্টে রাখছিল ইন্টার। ৭৪ মিনিটে আসে সেই ক্ষণ। রোমেলু লুকাকুর সঙ্গে ওয়ান-টু খেলে দারুণ এক শটে দলকে এগিয়ে দেন ইন্টারের বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লাওতারো মার্তিনেজ।

আগামী ১০ জুন তুরস্কের ইস্তাম্বুলের আতাতুর্ক স্টেডিয়ামে বসবে এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। ইন্টার মিলানের জন্য সেখানে অপেক্ষায় থাকবে রিয়াল মাদ্রিদ বা ম্যানচেস্টার সিটি। ২০০৯-১০ মৌসুমে সর্বশেষ বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ট্রফিও জিতেছিল ক্লাবটি। ইতিহাস চক্রের মতো ফিরে ফিরে আসে। তাই এ মৌসুমে তেমন ঘটা বিস্ময়কর বিবেচিত হবে না।
 

Link copied!