• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইনজুরি সময়ে গোলের জয়ে বছর শুরু বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ১১:৫৩ এএম
ইনজুরি সময়ে গোলের জয়ে বছর শুরু বার্সার
গোল করার পর উল্লসিত গুন্দোয়ান। ছবি: সংগৃহীত

নতুন বছরটি জয় দিয়ে শুরু করলেও বার্সেলোনার তা পেতে শেষ মিনিট পর্যন্ত নাটকীয়তার মধ্যে থাকতে হয়। স্পেন  ফুটবল লিগের (লা লিগা) এই ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। লাস পালমাসের ফরোয়ার্ড মুনির এল হাদাদি ম্যাচের ১২তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। তার এই গোল শোধ করতে বার্সেলোনার লেগে যায় ৫৩ মিনিট। 

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ৫৫তম মিনিটে গোলটি শোধ দেয় বার্সা। এরপর জয়ের জন্য বহুল প্রতিক্ষার জয়সূচক গোলটি তারা পায় ম্যাচের ইনজুরি সময়ে। 

বার্সাকে হয়তো পয়েন্ট হারাতে হতো, যদি ৯১ মিনিটে লাস পালমাসের ডিফেন্ডার ডেলি সিংকগ্রাবেন লালকার্ড না দেখতেন। ডেলি মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লাস পালমাস। এর সুযোগ পুরোপুুরি কাজে লাগায় বার্সা।

ডেলি লালকার্ড দেখার ১ মিনিট পর পেনাল্টি এরিয়াতে ফাউল করে হলুদকার্ড দেখেন লাস পালমাসের কিরিয়ান রদ্রিগেজ। ফলে পেনাল্টি পেয়ে যায় বার্সা। অবশেষে ৯৩ মিনিটে (৯০+৩) পেনাল্টিতে গোল করে ২-১ ব্যবধানে জয় পায় জাভির দল। গোলটি করেন গুন্দোয়ান। 

লাস পালমাসের ঘরের মাঠে বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন ফেরান লরেস। সার্জি রোবার্টোর অ্যাসিস্টে বক্সের মাঝখান থেকে ডান পায়ের দুর্দান্ত শটে স্বাগতিকদের জালে বল জড়ান তিনি।

ম্যাচে মোট ৭ বার হলুদকার্ড ও একবার লালকার্ড বের করেন রেফারি। এরমধ্যে ৫টি হলুদকার্ড ও একমাত্র লালকার্ডটি দেখেছে লাস পালমাস। অপরদিকে দুটি হলুদকার্ড দেখেছে বার্সা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে এক ধাপ অগ্রগতি হয়েছে বার্সেলোনার। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ ৪৮ পয়েন্ট নিয়ে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে জিরোনা।
 

Link copied!