• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০২:৫৭ পিএম
ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা
ভারত দল। ফাইল ছবি

এশিয়া কাপে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের পরেই স্বাগতিক ভারতের বিশ্বকাপের দল চূড়ান্ত হয়ে গিয়েছিল বলে জানিয়েছিল ভারতীয় গণমাধ্যমগুলো। অবশেষে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ঘরের মাঠের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আইসিসি নিয়ম অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দেশগুলিকে। সেই মতো দল ঘোষণা করল ভারত। তবে, বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে।

দল ঘোষণার আগে তিনটি খেলোয়াড় নিয়ে বেশি আলোচনা করে বিসিসিআই। তারা  হলেন লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চহাল। রাহুল এখনও ম্যাচ খেলার মতো ফিট নন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিটনেস বিশেষজ্ঞেরা রাহুলকে নিয়ে এখনও সন্তুষ্ট নন। ম্যাচ খেলার মতো জায়গায় আসতে তার আরও কিছু দিন সময় লাগবে। মনে করা হচ্ছে, বিশ্বকাপের আগে তিনি ফিট হয়ে যাবেন। রাহুলকে দলে রাখা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে। অশ্বিন এবং চাহালের মধ্যে এক জনকে বিশ্বকাপের দলে রাখা নিয়ে আলোচনা হয় দীর্ঘ সময়। তবে শেষ পর্যন্ত দুজনকেই রাখা হয়েছে দলের বাইরে। একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়েই দল তৈরি  করেছে ভারতীয় বোর্ড। ১৫ জনের দলে রয়েছেন পাঁচ জন ব্যাটার, দুজন উইকেটরক্ষক-ব্যাটার, চার জন অলরাউন্ডার, তিন জন পেস বোলার এবং এক জন স্পিনার।

ভারতের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড

রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

Link copied!