• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

অবিশ্বাস্যভাবে অ্যাটলেটিকোকে হারিয়ে সেমিতে ডর্টমুন্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০২:১৮ পিএম
অবিশ্বাস্যভাবে অ্যাটলেটিকোকে হারিয়ে সেমিতে ডর্টমুন্ড
ম্যাচশেষে উচ্ছ্বসিত ডর্টমুন্ডের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

অনেকটাই স্পেনের বার্সেলোনার বিদায়ের মতো ঘটনা। অবিশ্বাস্যভাবে কামব্যাক জার্মানীর বরুসিয়া ডর্টমু্ন্ডের। চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-১ গোলে হারের পর দ্বিতীয় লেগে স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-২ গোলে উড়িয়ে দিলো তারা। এতে দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে জিতে সেমিতে চলে গেছে ডর্টমু্ন্ড।

আরেক ম্যাচে বার্সেলোনার কাছে প্রথম লেগে ২-৩ গোলে হারের পর ফ্রান্সের পিএসজি দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়িয়ে ৪-১ গোলে জিতে শেষচার নিশ্চিত করেছে।

মঙ্গলবার রাতে নিজেদের ঘরের মাঠ সিগন্যাল ইন্দুনা পার্কে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় ডর্টমু্ন্ড। দলের হয়ে গোল করেন হুলিয়ান ব্রানডট (৩৪ মিনিটে) ও ইয়ান মাটসেন (৩৯ মিনিটে)।

দ্বিতীয় খেলতে নেমে ঘুঁরে দাঁড়ায় অ্যাটলেটিকো। দ্রুতই দুই গোল শোধ করে দেয় অতিথিরা। এতে দারুণ টেনশনে পড়ে যান ডর্টমু্ন্ডের দর্শকরা।

এরপর আবার কামব্যাক করে ডর্টমু্ন্ড। ৩ মিনিটের মধ্যে আরও দুই গোল করে বসে জার্মান ক্লাবটি। ৭১ মিনিটে গোল করেন নিকলাস ফুলক্রাগ। ৭৪ মিনিটে গোল করে ব্যবধান ৪-২ করেন মার্সেল সবিটজার। অবশেষে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকোকে হারিয়ে সেমি নিশ্চিত করে ডর্টমু্ন্ড।

ম্যাচ জয়ের পর ডর্টমুন্ডের কোচ এডিন টারজিক বলেন, ‘আমরা প্রথমার্ধে একটি অবিশ্বাস্যভাবে ভালো খেলেছি। তারপরে অত্যন্ত দুর্ভাগ্যজনক গোল গোল হজ করতে হয়েছিল। কিন্তু এরপর আমরা দুর্দান্তভাবে কামব্যাক করেছি।’

Link copied!