• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫
এশিয়ান গেমস

১০০মিটার স্প্রিন্টের সেমিফিাইনালে ইমরানুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৯:২০ পিএম
১০০মিটার স্প্রিন্টের সেমিফিাইনালে ইমরানুর
ইমরানুর রহমান। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসে স্প্রিন্টের সেমিফাইনালে উঠেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। চীনের হাংঝুতে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ১০০ মিটার ক্যাটাগরিতে লড়াই করে সেমিফাইনালে উঠেছেন তিনি। দৌড় শেষ করতে এ অ্যাথলিট সময় নেন ১০.৪৪ সেকেন্ড।

৫ নম্বর হিটে প্রতিযোগিতা করে তৃতীয় হন ইমরানুর। নিয়ম অনুযায়ী প্রতিটি হিটের চারজন সেমির টিকিট পান, সেমির টিকিট পেয়েছেন ইমরানুরও। শনিবার ফাইনালে ওঠার লড়াইয়ে অবতীর্ণ  হবেন তিনি।

বাংলাদেশের দ্রুততম মানবের খেতাব আগে থেকেই ছিল ইমরানুর রহমানের নামের পাশে। গত বছর ১৬তম জাতীয় সামার অ্যাথলেটিকসেও সেই অর্জন ধরে রাখেন তিনি।

সামার অ্যাথলেটিকসের ১০০ মিটার স্প্রিন্টে দ্রুততম মানব হয়েছিলেন ইমরানুর। স্প্রিন্ট শেষ করতে ইলেকট্রনিক বোর্ডে তার সময় লেগেছিল ১০.২৯ সেকেন্ড। ইসলামিক সলিডারিটি গেমসে ষষ্ঠ হয়েছিলেন তিনি ৷ সেই গেমসে তিনি ১০.০২ সেকেন্ড টাইমিং করেছিলেন।

এশিয়ান গেমসে বাংলাদেশের কেউ সেমিফাইনালে উঠেছিল কিনা এ নিয়ে পরিষ্কার রেকর্ড নেই। তবে হিট থেকে পরের ধাপে অনেকেই গিয়েছেন। ইতোপূর্বে বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাথলেটিক্সের বর্ষীয়ান সংগঠক ফারুকুল ইসলাম,“এশিয়ান গেমসের ফাইনালে আমাদের কেউ খেলেনি তবে অনেকেই নানা ইভেন্টের হিটে উত্তীর্ণ হয়েছে।”

Link copied!