• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘আমি তো আছি, মেসির দৌড়ানো লাগবে না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ১২:৪২ এএম
‘আমি তো আছি, মেসির দৌড়ানো লাগবে না’
ছবি: গেটি ইমেজস

স্বপ্নের বিশ্বকাপ কাটাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলার জুলিয়ান আলভারেজ। প্রথমদিকে কোচের ‘গুডবুকে’ ছিলেন না, বদলি হিসেবেই নেমেছিলেন প্রথম ম্যাচে। তবে লাউতারো মার্টিনেজের অফফর্মের কারণে প্রথম একাদশে সুযোগ মিলেছিল তার।

সুযোগ পেয়েই দুহাতে লুফে নিয়েছেন। এখন তো প্রতি ম্যাচেই খেলছেন মূল একাদশে থেকেই। নিজের পারফর্মেন্সে সবাইকে এতটাই মুগ্ধ করেছেন, তাকে এখন মেসির অধরা স্বপ্ন পূরণে অন্যতম বড় ট্রাম্পকার্ড বলা হচ্ছে।

তবে আর্জেন্টিনার সাবেক ফুটবলার পাবলো জাবালেতা যেন একটু বেশিই মুগ্ধ হয়েছেন আলভারেজের খেলায়। এমনকি তার মনে হচ্ছে আলভারেজ মেসিকে বলছে, দৌড়ানো লাগবে না আমি তো আছি।

জাবালেতা বলেন,  “সে (আলভারেজ) ফরোয়ার্ডে মেসির পাশে খেলে। বাইরে থেকে দেখে মনে হয়, সে যেন মেসিকে বলছে, মেসি, তোমার দৌড়ানো লাগবে না। তোমার কাজটা আমিই করে দেব।”

প্রায় প্রতি ম্যাচেই আগের ম্যাচের পারফর্মেন্সকে ছাড়িয়ে যাচ্ছেন আলভারেজ। সর্বশেষ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার আর্জেন্টিনার তিন গোলেই প্রতক্ষ বা পরোক্ষভাবে জড়িয়ে আছেন তিনি।

প্রথমে পেনাল্টি আদায় করেছেন, পরে মাঝমাঠ থেকে বল নিয়ে একাই গোল করেছেন। আর সর্বশেষ মেসির ম্যাজিক অ্যাসিস্টে গোল করেছেন। প্রথম বিশ্বকাপ খেলতে এসে ২২ বছর বয়সী এই ফুটবলার যেন রীতিমতো উড়ছেন।

Link copied!