• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘বিশ্বকাপে ভালো করতে কাজ করেছি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২, ০৩:১৩ পিএম
‘বিশ্বকাপে ভালো করতে কাজ করেছি’

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম জয়ের পর কেটেছে দীর্ঘ ১৫ বছর। মাঝে আরও ছয়বার বসেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। একের পর এক আসর আয়োজিত হলেও মূল পর্বে কোনো জয় ছিল না টাইগারদের। অবশেষে ২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে কেটেছে সেই জয়খরা। সেই জয়খরার ম্যাচে বাংলাদেশকে জেতানোর নায়ক তাসকিন আহমেদ। ম্যাচ শেষে সেরা খেলোয়াড়ের পুরষ্কার নেওয়ার সময় তাসকিন জানান, বিশ্বকাপে সেরা হওয়ার লক্ষ্যেই কাজ করেছেন তিনি।

সোমবার (২৪ অক্টোবর) নেদারল্যান্ডসের ইনিংসের প্রথম ওভারের প্রথম দুই বলেই ওপেনার বিক্রমজিৎ সিং ও তিনে নামা বাস ডি লিডকে ফিরিয়ে শুরু হয় তাসকিনের ধ্বংসযোগ্য। মাঝে দ্বিতীয় ও তৃতীয় ওভারে উইকেট না পেলেও চতুর্থ ওভারে আরও দুই উইকেট নিয়ে নেদারল্যান্ডসের ব্যাটিং ধসিয়ে দেওয়ার নায়ক তাসকিন।

ম্যাচে ২৫ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তাসকিন আহমেদ। সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা তাসকিন ম্যাচ শেষে জানিয়েছেন, টুর্নামেন্টে ভালো কিছু করার লক্ষ্য নিয়েই এসেছেন তিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে অতিরিক্ত কিছু করার লক্ষ্য নয়, বরং নিজের ব্যাসিকেই স্থির ছিলেন তিনি। টেস্ট বলের লেন্থ ধরে রাখার দিকেই নজর রেখেছিলেন। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন জানিয়ে বলেন, “আমি আমার ব্যাসিকেই স্থির ছিলাম। আমি টেস্ট ম্যাচের মতো লাইন-লেন্থ ধরে রাখার চেষ্টা করেছি। আমি শুধু নিজের সেরা বল করতে চেয়েছিলাম।”

টি-টোয়েন্টি ফরম্যাটে টানা ব্যর্থতার বৃত্তে থাকা বাংলাদেশ বিশ্বকাপেই এসে ভেঙেছে এই বৃত্ত। দলের জন্য এই জয় বেশ গুরুত্বপূর্ণ ছিল বলেও জানান তিনি। তাসকিন বলেন, “এই জয়টা আমাদের জন্য দরকার ছিল। দল হিসেবে আমরা ভালো খেলেছি। দলের জয়ে অবদান রাখতে পেরে আমি খুশি।”

বিশ্বকাপে দলের জয়ের অবদান রাখার পাশাপাশি নিজের লক্ষ্যও স্থির করেছেন তাসকিন। বলেন, “আমি যাতে দুই দিকে বল সুইং করাতে পারি এবং টুর্নামেন্টে ভালো করতে পারি, এই জন্যই পরিশ্রম করে যাচ্ছি।” 

Link copied!