• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘আমি সেটিই করতে পেরেছি, যে স্বপ্ন আমি দেখেছি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০২:১৬ এএম
‘আমি সেটিই করতে পেরেছি, যে স্বপ্ন আমি দেখেছি’
ছবি: গেটি ইমেজস

কি দুরন্ত এক ফাইনাল খেললো আর্জেন্টিনা ও ফ্রান্স। প্রথমার্ধ শেষে সবাই ধরেই নিয়েছিল সহজেই ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চলেছে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরুতেও তারই ইঙ্গিত ছিল। তবে ম্যাচের ৮০ মিনিটেই যেন জেগে উঠলো ফ্রান্স।

পেনাল্টি পেয়ে গোল করার পরের মিনিটেই দুর্দান্ত ভলিতে সমতা ফেরালেন কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে আবারও গোল করে মেসি লিড এনে দেন আর্জেন্টিনাকে।

তবে এবারও সেই লিড ধরে রাখতে পারলো না আর্জেন্টিনা। আবারও পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে সমতায় ফেরানোর সাথে সাথে হ্যাটট্রিকও করে বসলেন এমবাপে।

টাইব্রেকারে ম্যাচের দুইবারের পর তৃতীয়াবারের মতো আর্জেন্টিনা গোলরক্ষকক এমিলিয়ানো মার্টিনেজকে পরাস্ত করলেন এমবাপে। তবে দ্বিতীয় শট ঠেকিয়ে আর্জেন্টিনাকে এগিয়ে রাখলেন মার্টিনেজ।

তার আগে ১২৩তম মিনিটে যে সেভটা করেছেন মার্টিনেজ তার জন্য পুরো দলের তার কাছে কৃতজ্ঞ থাকা উচিত। তবে ম্যাচ শেষে মার্টিনেজ বলেন, যে স্বপ্ন দেখেছিলেন সেটাই করতে পেরেছেন।

মার্টিনেজ বলেন, “আমি সেটিই করতে পেরেছি, যে স্বপ্ন আমি দেখেছি। এর চেয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপের স্বপ্ন পূরণ করতে পারতাম না। পেনাল্টির সময় আমি খুব শান্ত থেকে, মাথা ঠান্ডা রেখেই নিজের কাজটা করেছি।”

তিনবার এগিয়ে গিয়েও নির্ধারিত সময়ে জিততে পারেনি আর্জেন্টিনা। ম্যাচ শেষে সেই কথাও উঠে আসলো মার্টিনেজের কণ্ঠে। তবে বাকি সময়ের কাজ ঠিকঠাক করতে পারায় ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছেন তিনি।

“ম্যাচটায় আমরা অনেক সংগ্রাম করেছি, অনেক ভুগেছি। দুটি ভুলে ফ্রান্স খেলায় সমতা ফিরিয়ে আনে। ঈশ্বরকে ধন্যবাদ, এরপর আমি আমার কাজটা ঠিকঠাক করতে পেরেছি” যোগ করেন এমিলিয়ানো মার্টিনেজ।  

Link copied!