• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিপিএলে নেমেই ঝড় হেনড্রিক্স ও নিশামের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৩:৪৭ পিএম
বিপিএলে নেমেই ঝড় হেনড্রিক্স ও নিশামের
সিঙ্গেলস নিচ্ছেন রংপুরের সাকিব ও হেনড্রিক্স। ছবি: সংগৃহীত

পাকিস্তানী ব্যাটার বাবর আজমের বদলি হিসেবে বিপিএলে এসেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার রিজা হেনড্রিক্স। রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচেই হাঁকালেন দুর্দান্ত ফিফটি। সদ্য বিপিএলে পা রাখা আরেক ব্যাটার নিউজিল্যান্ডের জেমস নিশামও ছুঁয়ে ফেললেন অর্ধশতকের মাইলফলক। তাদের ঝোড়োগতির ফিফটিতে রংপুর ২১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে।

ওপেনার হেনড্রিক্সের ৪১ বলে ৫৮ রান ও শেষ দিকে জেমস নিশাম ও নুরুল হাসান সোহানের ঝোড়ো ব্যাটিংয়ে প্রথমবারের মতো ২০০ রান পার করলো রংপুর। সবচেয়ে বড় ইনিংসও দেখলো এবারের বিপিএল। নিশাম করেন ২৬ বলে অপরাজিত ৫১ রান। 

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকাপর্বের দ্বিতীয় ধাপের শেষ দিনের খেলায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাটে নেমেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই ওপেনার রনি তালুকদার ও হেনড্রিক্স। উদ্বোধনী জুটিতে ৪১ বলে ৬১ রান তোলেন তারা।

১৭ বলে ২৪ রান করে রনি আউট হয়ে গেলে সাকিব আল হাসানের সঙ্গে আরও একটি দুর্দান্ত জুটি করেন হেনড্রিক্স। এই জুটিতে আসে ৩২ বলে ৬০ রান। সাকিব দুর্দান্ত শুরু করলেও বেশিক্ষণ খেলতে পারেননি। ১৬ বলে ২৭ রান করেন বিশ্বসেরা সেরা এই অলরাউন্ডার।

১৩তম ওভারের প্রথম বলে সাকিব ফিরলে তৃতীয় আউট হয়ে যান হেনড্রিক্সও। পরে নিশামকে নিয়ে দারুণ একটি জুটি করেন সোহান। ৪৬ বলে ৮৯ রানের জুটি করেন তারা। সোহান অপরাজিত থাকেন ২১ বলে ৩১ রানে।

চট্টগ্রামের সালাউদ্দিন সাকিল ২টি এবং নাহিদুজ্জামান ১টি উইকেট লাভ করেন।  
 

Link copied!