• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

তারপরও দাপুটে জয় লিভারপুলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০২:১৪ পিএম
তারপরও দাপুটে জয় লিভারপুলের
জয়ের পর দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন লিভারপুলের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

প্রধান দুই তারকা ছাড়াই ইংল্যান্ডের কারাবাও কাপের সেমিফাইনালের প্রথম লেগে দারুণ জয় পিয়েছে প্রিমিয়ার লিগের অন্যতম শক্তিশালী ফুটবল দল লিভারপুল। মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মাদ সালাহ খেলতে গেছেন নিজ দেশের হয়ে আফ্রিকান কাপে। অপরদিকে আর্সেনালের বিপক্ষে এফএ কাপের তৃতীয় রাউন্ডের খেলায় ইনজুরিতে পড়েছেন অ্যালেক্সান্ডার আর্নল্ড। তাদের অনুপস্থিতিতেও ম্যাচের শেষার্ধে দুর্দান্ত খেলে ফুলহামকে ২-১ গোলে হারিয়েছে অলরেডরা।

বুধবার রাতে ঘরের মাঠ আনফিল্ডে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে আটবারের চ্যাম্পিয়ন লিভারপুল। তবে ম্যাচের শুরুর দিকেই রেকর্ড গড়ার দিকে হাঁটে ফুলহাম। ম্যাচের মাত্র ১৯ মিনিটের মাথায় লিভারপুলের জালে বল জড়িয়ে দেয় সফরকারীরা। 

ফুলহামের হয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। লিভারপুলের ডিফেন্ডার ফন ডিজকের দুর্বল ক্লিয়ারেন্সে সুযোগ পেয়ে উইলিয়ানের শট করা বল লিভারপুলের গোলরক্ষক কোইমহিন ক্যালেহারের পায়ের ফাঁক দিয়ে গিয়ে জালে জমা হয়। 

বল দখলে দাপট দেখালেও লিভারপুল তাদের প্রথম গোলটি পায় ম্যাচের ৬৮ মিনিটে। দারউইন নুনেজের অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করে মিডফিল্ডার কার্টিস জোনস দলকে সমতায় ফেরান। 
এর মাত্র তিন মিনিট পর গোল করে লিভারপুলকে ২-১ গোলে এগিয়ে দেয় কোডি গাকপো। এই গোলেও অবদান নুনেজের। উরুগুয়ের এই ফরোয়ার্ডের অ্যাসিস্ট থেকে বক্সের মাঝখান থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করেন গাকপো। এই গোলের পর আর ম্যাচে ফিরতে পারেনি ফুলহাম। 

এর আগে মঙ্গলবার কারাবাও কাপের অপর সেমিফাইনালের প্রথম লেগে বিস্ময়কর ভাবে হেরেছে চেলসি। তুলনামূলক দুর্বল দল মিডলবরো দ্য ব্লুজদের ১-০ গোলে হারিয়ে দেয়।
 

Link copied!