• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রিয়ালকে শীর্ষে ফেরালো হোসেলুর জোড়া গোল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৬:৫২ পিএম
রিয়ালকে শীর্ষে ফেরালো হোসেলুর জোড়া গোল
রিয়ালের পক্ষে একাই দুটি গোল করেন হোসেলু। ছবি: সংগৃহীত

স্পেন ফুটবল লিগের (লা লিগা) পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে লড়াই চলছেই। একবার শীর্ষে রিয়াল মাদ্রিদ, আবার রিয়ালকে সরিয়ে টেবিলের নেতৃত্ব হাতে নিচ্ছে এই লিগের নতুন শক্তি জিরোনা। এবার স্থানীয় প্রতিদ্বন্দ্বী হেতাফের বিপক্ষে ২-০ গোলে জিতে জিরোনাকে নামিয়ে ফের শীর্ষে উঠে গেছে রিয়াল। ম্যাচের দুটি গোলই করেছেন স্প্যানিশ ফরোয়ার্ড হোসেলু।

বৃহস্পতিবার রাতে হেতাফের ঘরের মাঠে জয় পাওয়া রিয়াল ২ পয়েন্ট এগিয়ে আছে জিরোনা থেকে। আগামী ম্যাচে যদি জিরোনা জয় পায় তাহলে আবার রিয়ালকে সরিয়ে তারা শীর্ষে উঠে যাবে।

হেতাফের বিপক্ষে রিয়ালের এই ম্যাচটি হওয়ার কথা ছিল আর আগেই। স্প্যানিশ সুপার কাপের খেলার কারণে ম্যাচটি স্থগিত করা হয়েছিল। তবে এবার সুযোগ পেয়ে তা হাতছাড়া করেনি কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ম্যাচের ১৪ মিনিটে দানি কার্ভাহালের ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করে দলকে প্রথম লিড এনে হোসেলু। এরপর ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির সেই চেষ্টা এক হাতের দুর্দান্ত সেভ দিয়ে ব্যর্থ করে দিয়েছেন হেতাফের গোলরক্ষক ডেভিড সোরিয়া।

ম্যাচের ৫১ মিনিটে গোল করেই ফেলেছিল হেতাফে। ম্যাসন গ্রিনউডের শট করা বলটি গোলবারে আঘাত না করলে সমতায় ফিরতে পারতো হেতাফে।

তার ৫ মিনিট পরই গোল ব্যবধান দ্বিগুণ করেন হোসেলু। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের অ্যাসিস্টে দুর্বল শটে গোল করেন তিনি। 

টেবিলের তিনে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ ও চারে থাকা বার্সেলোনা থেকে ১০ পয়েন্ট এগিয়ে আছে রিয়াল। রিয়ালের পয়েন্ট এখন ৫৭। অপরদিকে জিরোনা ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।
 

Link copied!