• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

লিভারপুলের কাছে ক্ষমা চেয়েছে উয়েফা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০২:২২ পিএম
লিভারপুলের কাছে ক্ষমা চেয়েছে উয়েফা

গত বছর চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে লিভারপুল এবং রিয়াল মাদ্রিদের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। একটি পর্যালোচনা দল বলেছে, আয়োজক উয়েফা এমন ঘটনাগুলোর জন্য দায়ী।

সোমবার একটি স্বাধীন পর্যালোচনা প্রকাশ করা হয়। ঘটনার সময় ক্লাবের সমর্থকদের মারপিটের জন্য প্রাথমিকভাবে লিভারপুলকে দায়ী করে উয়েফা। এই দায় দেওয়ার জন্য ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা লিভারপুলের কাছে ক্ষমা চেয়েছে।

গত বছর ২৮ মে ম্যাচের জন্য হাজার হাজার লিভারপুল সমর্থক স্ট্যাডে ডি ফ্রান্সে যথাসময়ে প্রবেশ করতে পারেননি। পরে ফাইনাল ম্যাচটি ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছিল। ম্যাচে রিয়াল মাদ্রিদ ১-০ গোলের ব্যবধানে জিতেছিল। এই ম্যাচে ফরাসি পুলিশ মহিলা এবং শিশুসহ ভক্তদের ওপর টিয়ার গ্যাস ব্যবহার করে।

উয়েফা এবং ফরাসি কর্তৃপক্ষ সেই সময়ে টিকিট জালিয়াতিকে বিশৃঙ্খলার জন্য দায়ী করেছিল। যদিও পর্যালোচনা দল বলেছিল যে এই ধরনের দাবির কোনো প্রমাণ নেই।

উয়েফা জেনারেল সেক্রেটারি থিওডোর থিওডোরিডিস বলেছেন, "আমরা লিভারপুলের কাছে আন্তরিকভাবে ক্ষমা চাইতে চাই। বিশেষ করে, আমি লিভারপুল এফসির সমর্থকদের কাছে ক্ষমা চাইতে চাই। কারণ ম্যাচ দেখার জন্য তাদের অনেকের বাজে অভিজ্ঞতা হয়েছে।"

Link copied!