• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

টেস্ট না খেলার শাস্তি পেলেন হারিস রউফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৩:১৪ পিএম
টেস্ট না খেলার শাস্তি পেলেন হারিস রউফ
হারিস রউফ । ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে গত বছরের ডিসেম্বরে টেস্ট সিরিজে খেলতে চাননি হারিস রউফ। ফলে পাকিস্তানের এই তারকা ক্রিকেটারকে কঠিন শাস্তিই পেতে হলো। শাস্তিস্বরূপ তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। পাশাপাশি চলতি বছরের জুন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে তাকে কোনো ছাড়পত্র (এনওসি) না দেয়ারও সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এছাড়া পিসিবি জুন পর্যন্ত সময়ের মধ্যে জাতীয় দলের হয়ে সব ধরনের সিরিজ খেলতে বাধ্যবাধকতা। এবং এই সময়ে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে না খেলে জুনে বিশ্বকাপে খেলবেন।

টেস্ট খেলতে না চাওয়ার ঘটনায় তাকে ৩০ জানুয়ারি ডাকা হয়েছিল শুনানিতে। সেখানে তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ইনজুরিতে না থাকায় এবং জরুরি কোনো কাজ ও কারণ না থাকার পরও কেন টেস্ট সিরিজে খেলতে চাননি, সে বিষয়ে সন্তোষজনক জবাব দিতে পারেননি।

রউফকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার বিষয়ে এক বিবৃতিতে পিসিবি জানায়, পাকিস্তানের হয়ে খেলাটা প্রত্যেক খেলোয়াড়ের প্রথম অগ্রাধিকার ও চূড়ান্ত সম্মানের বিষয় হওয়া উচিত। কিন্তু বৈধ কোনো কারণ ছাড়া পাকিস্তানের হয়ে টেস্টে সিরিজে খেলতে না চাওয়াটা কেন্দ্রীয় চুক্তির লঙ্ঘন।
 

Link copied!