• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

লো স্কোরিং টেস্টের পথে হ্যামিল্টন টেস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৬:৩৮ পিএম
লো স্কোরিং টেস্টের পথে হ্যামিল্টন টেস্ট
নিউজিল্যান্ডের উইকেট পতনে দক্ষিণ আফ্রিকার ফিল্ডারদের উল্লাস। ছবি: সংগৃহীত

মাউন্ট মঙ্গুনাইয়ে প্রথম টেস্টে ২৮১ রানের বিশাল ব্যবধানে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে দুই ম্যাচের সিরিজে এগিয়ে যায় নিউজিল্যান্ড। প্রোটিয়া দলটি দুর্বল থাকায় তাদের পতনটা অপ্রত্যাশিত ছিল না। কিন্তু দ্বিতীয় টেস্টে সেই দলটাই অপ্রত্যাশিতভাবে নিউজিল্যান্ডের ওপর চেপে বসেছে। 

প্রথম ইনিংসে কিউইদের ২১১ রানে গুটিয়ে দিয়ে ৩১ রানের লিড পেয়েছে সফরকারী দল। স্বাগতিকদের গুটিয়ে যাওয়ার পর শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। এরআগে, ২৪২ রানেই শেষ হয় দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। সবমিলে সম্ভবত লো স্কোরিং টেস্টের পথে এগিয়ে যাচ্ছে দ্বিতীয় টেস্ট।  

হ্যামিল্টনে অনভিজ্ঞ সফরকারী দলটির অফস্পিনার ড্যান পিট ছিলেন মূল হন্তারক। ৮৯ রানে ৫ উইকেট নিয়েছেন। আর পেসার ড্যান পিটারসেন ৩৯ রানে নিয়েছেন ৩টি। নিউজিল্যান্ড শেষ ৭ ব্যাটারকে হারিয়েছে মাত্র ৬৬ রানে। কিউইদের দশা আরও শোচনীয় হতে পারতো যদি নিল ওয়াগনার শেষের দিকে ২৭ বলে ৩৩ রানের ইনিংস না খেলতেন। 

অবশ্য চা পান পর্যন্ত খারাপ ছিল না নিউজিল্যান্ডের প্রতিরোধ। স্কোর ছিল ৩ উইকেটে ১২১ রান। বিরতির পরই ধস নামে ইনিংসে। উল্লেখযোগ্য ইনিংস বলতে ওপেনার টম ল্যাথামের ৪০, কেন উইলিয়ামসনের ৪৩, রাচিন রবীন্দ্রর ২৯ ও উইল ইয়াংয়ের ৩৬ রান। 

৬ উইকেটে ২২০ রান নিয়ে বুধবার দিনের খেলা শুরু করা প্রোটিয়ারা এদিন মাত্র ২২ রান যোগ করতে পেরেছে বাকি ৪ উইকেট হারিয়ে। 

অভিষিক্ত কিউই পেসার উইলি ও’রুর্ক ৫৯ রানে নিয়েছেন ৪টি। টানা দুই বলে নিয়েছেন সোয়াত (৬৪) ও প্যাটারসনের উইকেট। ফলে দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিকের হাতছানি তার সামনে। আর ৩৩ রানে ৩টি উইকেট রাচিন রবীন্দ্রর।     
 

 

Link copied!