• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ম্যানসিটি থেকে বার্সেলোনায় এখন গুন্দোয়ান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৪:০১ পিএম
ম্যানসিটি থেকে বার্সেলোনায় এখন গুন্দোয়ান

২৪ বছর পর ম্যানচেস্টার সিটিকে স্বপ্নের ‍‍`ট্রেবল‍‍` জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইকায় গুন্দোয়ান। তবে শোনা যাচ্ছিল, নীল-আকাশি জার্সিতে আর খেলবেন না জার্মান মিডফিল্ডার। কয়েকদিন আগে স্কাই স্পোর্টস জানিয়েছিল, স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যাচ্ছেন এই তারকা। তবে নিজেদের দলে নেওয়ার ঘোষণাও করে ফেলল কাতালান ক্লাবটি।

সোমবার (২৬ জুন) নিজেদের ওয়েবসাইটে গুন্দোয়ানের সঙ্গে চুক্তির বিষয়টি জানিয়েছে ক্লাবটি। সিটির সঙ্গে চুক্তি শেষে দুই মৌসুমের জন্য বার্সায় আসছেন গুন্দোয়ান। চুক্তির মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। এরপর আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়াতে পারবেন সাবেক বুরুসিয়া তারকা।

বার্সেলোনা তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে, গুন্দোয়ানের বাই-আউট ক্লজ ৪০ কোটি ইউরো নির্ধারণ করা হয়েছে।

বার্সেলোনার ওয়েবসাইটে আরও জানানো হয়, ৩২ বছর বয়সী এই তারকাকে সই করাতে চুক্তিতে রাজি হয়েছে বার্সা। গুন্দোয়ানকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিতে শ্রীঘ্রই জানাবে ক্লাব।

জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে আসেন গুন্দোয়ান। ২০১৬ সালে যোগ দেওয়ার পর ৭ মৌসুমে ১৪টি ট্রফি জিতেছেন তিনি। যার মধ্যে অন্যতম ৫টি লিগ শিরোপা। সম্প্রতি দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে জিতিয়েছেন স্বপ্নের ট্রেবল। ম্যানসিটি ছেড়ে এক বিবৃতিতে গুন্দোয়ান বলেন, গত সাত বছর ধরে ম্যানসিটিতে খেলার পর নিজেকে সৌভাগ্যবান মনে করি। ম্যানচেস্টার সিটি আমার বাড়ি। এখানে অনেক অবিস্মরণীয় মুহূর্তের সাক্ষী হয়েছি। আর গত মৌসুমটা আমার ক্যারিয়ারের সেরা অভিজ্ঞতা ছিল। 

Link copied!