• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বার্সাকে তিনে নামিয়ে দিল জিরোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০১:১১ পিএম
বার্সাকে তিনে নামিয়ে দিল জিরোনা
জিরোনার গোল উদযাপন। ছবি: সংগৃহীত

মাত্র দুই দিনের ব্যবধানেই স্পেনের লা লিগায় তারকাসমৃদ্ধ ক্লাব বার্সেলোনাকে পিছু হটতে বাধ্য করলো জিরোনা। গত শনিবার গেটাফেকে ৪-০ গোলে হারিয়ে জিরোনাকে তিনে নামিয়ে সেরা দ্ইুয়ে উঠেছিল বার্সেলোনা। সোমবার রাতে রায়ো ভায়েকানোকে হারিয়ে সেরা দুইয়ে নিজেদের জায়গা ফের দখল করে নিয়েছে জিরোনা। 

ঘরের মাঠে এই ম্যাচে ব্রাজিল তারকা সেভিওর শেষ সময়ের জোড়া গোলে ৩-০ গোলে জয় পেয়েছে তারা।

দারুণ এই জয়ে ২৬ ম্যাচে জিরোনার পয়েন্ট ৫৯। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৫৭। একই সমান ম্যাচ খেলে লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৫।

চলতি মৌসুমে দারুণ চমক দেখিয়েছে জিরোনা। এই মৌসুমে তারা শুরুর দিকে টানা ১৫ ম্যাচে অপরাজিত ছিল। রিয়ালের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর অ্যাথলেটিক বিলবাওয়ের কাছেও হারে ৩-২ গোলে।

টানা দুই হারে কিছুটা ব্যাকফুটে চলে যায় জিরোনা। এরপর আবার জয়ে ফিরে শিরোপা জয়ের স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যাচ্ছে ক্লাবটি।

এই ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশুন্য। যদিও কয়েক দফা আক্রমণ ছিল জিরোনার। তবে গোল করতে পারেনি তারা। অবেশেষে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে সেই অচলাবস্থা ভাঙতে জিরোনা।

ম্যাচের ৫২ মিনিটে জিরোনার হয়ে গোল করেন ভিক্টর সায়ড়গানকোভ। গোল হজমের পর ম্যাচের ৭৬ মিনিটে পেপ চাভারিয়া লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ভায়েকানা। এই দুর্বলতার সুযোগে অতিরিক্ত সময়ে আরও দুটি গোল করে ব্যবধান বাড়ায় তারা।

 

Link copied!