• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কোচের পদ হারালেন জেরার্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ১১:১৭ এএম
কোচের পদ হারালেন জেরার্ড

ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে অ্যাস্টন ভিলা। এই হারের পর গ্যালারি থেকে বারবারই দুয়োধ্বনি শুনছিলেন কোচ স্টিভেন জেরার্ড। দলকে কাঙ্ক্ষিত সাফল্য এনে দিতে না পারায় গুঞ্জন উঠেছিল হয়তো ছাটাই হতে পারেন। হয়েছেও তাই, ম্যাচ শেষ হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই ছাটাই হয়েছেন তিনি।

চলতি ২০২২-২৩ মৌসুমে খুব একটা সুবিধাজনক স্থানে নেই অ্যাস্টন ভিলা। লিগে ১৭তম স্থানে থাকা দলটি এই মৌসুমে জিতেছে মোটে ২ ম্যাচ। বাকি ৯ ম্যাচের ৬টিতেই হার দলটির।

স্কটিশ ক্লাব রেঞ্জার্সকে লিগ শিরোপা জিতিয়ে অ্যাস্টন ভিলার দায়িত্ব নিয়েছিলেন জেরার্ড। তবে ইংলিশ ক্লাবটির সময়টা কোনোভাবেই নিজের পক্ষে নিতে পারেননি। ২০২১ সালের নভেম্বরে দায়িত্ব নেওয়া জেরার্ড অ্যাস্টন ভিলাকে কোচিং করিয়েছিলেন ৩৯ ম্যাচ। এই সময়ে তার অধীনে দল জিতেছিল মোটে ১২ ম্যাচ।

সর্বশেষ ২০২১-২২ মৌসুমে দলকে কোনো মতে ১৪তম স্থানে রেখে লিগ শেষ করা জেরার্ডের কাছে এবার ভালো কিছুর আশা ছিল। সেই আশা কোনোভাবে পূর্ণ করতে না পারায় শেষ পর্যন্ত ছাটাই হতে হয়েছে তাকে।

অ্যাস্টন ভিলার দায়িত্ব নেওয়ার আগে স্কটিশ ক্লাব রেঞ্জার্সে কোচিং করিয়েছিলেন। এছাড়াও লিভারপুল যুব দলের কোচ হিসেবেও সুনাম কুড়িয়েছিলেন। অ্যাস্টন ভিলায় সেই সুনাম ধরে রাখতে ব্যর্থ জেরার্ড।

Link copied!