• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ম্যানইউর মাঠে ২১ বছর পর জিতলো ফুলহ্যাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০২:৩৮ পিএম
ম্যানইউর মাঠে ২১ বছর পর জিতলো ফুলহ্যাম
অ্যালেক্স আইয়ুবির জয়সূচক গোল উদযাপন। ছবি: সংগৃহীত

সঠিক পথেই ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল দল। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চার ও সবমিলিয়ে পাঁচ জয় নিয়ে এরিক টেন হাগের দল ছিল ফুরফুরে মেজাজে ও নির্দিষ্ট ছন্দে। এবার তাদের ছন্দে ধাক্কা দিয়েছে তুলনামূলক দূর্বল দল ফুলহ্যাম। সেটাও আবার ম্যানইউ’র ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে। স্বাগতিকদের ২-১ গোলে হারিয়ে চমক দেখিয়েছে ফুলহ্যাম।

শনিবার রাতের ম্যাচটির সব গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। যেখানে রেড ডেভিলদের ২১ বছর পর তাদের ঘরের মাঠে হারিয়েছে ফুলহ্যাম। এমনকি গত ৬১ বছরের মধ্যে ইউনাইটেডের মাঠে এটি তাদের দ্বিতীয় জয়। এই হারে ম্যানচেস্টার সিটি এবং লিভারপুলের আধিপত্য কমানোর স্বপ্নে ধাক্কা খেল ম্যানইউ।

ম্যাচের  প্রথম গোলটি আসে ৬৫ মিনিটে। ফুলহ্যামের নাইজেরিয়ান লেফটব্যাক ক্যালভিন গোল করে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দেন। কর্নার থেকে পাওয়া বল দ্বিতীয়বারের চেষ্টায় বল জালে জড়ান তিনি। ৮৯ মিনিটে সেই গোল পরিশোধ হয় ফুলহ্যামের গোলরক্ষকের ভুলে। ম্যানইউ ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার গোলরক্ষক বার্নড লেনোর ভুলের সুযোগে চলতি লিগে নিজের প্রথম গোলটি করেন।

তবে রেড ডেভিলদের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। যখন পয়েন্ট ভাগাভাগি করে ম্যাচ শেষ করার অপেক্ষায় ছিল ম্যানইউ, যোগ করা সময়ের সপ্তম মিনিটে ফুলহ্যামকে চূড়ান্ত আনন্দে ভাসান অ্যালেক্স আইয়ুবি। নাইজেরিয়ান এই মিডফিল্ডারের গোল ম্যানইউ সমর্থকদের হতাশায় ফেলে দেয়। 

এই হারের পর ২৬ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানইউ। আসরে নবম জয় পাওয়া ফুলহ্যাম ৩২ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে। টেবিলের শীর্ষে থাকা লিভারপুল সমান ম্যাচে পেয়েছে ৬০ পয়েন্ট। দুই ও তিনে আছে যথাক্রমে ম্যানসিটি (৫৯) ও আর্সেনাল (৫৮)।

 

Link copied!