• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

সর্দি ভাইরাসে আক্রান্ত ফ্রান্স শিবির নিয়ে দেশমের আশা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০৪:১২ পিএম
সর্দি ভাইরাসে আক্রান্ত ফ্রান্স শিবির নিয়ে দেশমের আশা

বিশ্বকাপের পর্দা নামবে রোববার (১৮ ডিসেম্বর)। আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালের আগে ফ্রান্স শিবিরে ঠান্ডা ভাইরাসের আতঙ্ক চলছ। দলের অন্তত তিনজন খেলোয়াড় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। 

কোচ দিদিয়ের দেশম বলেছেন, উপসর্গযুক্ত দুই খেলোয়াড় ডিফেন্ডার দিওট উপমেকানো এবং মিডফিল্ডার অ্যাড্রিয়েন রাবিওট এই সপ্তাহের শুরুতে দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। মরক্কোর বিপক্ষে ফ্রান্সের ২-০ গোলের ব্যবধানে সেমিফাইনালে জয়ের ম্যাচে খেলতে পারেননি। আল বায়েত স্টেডিয়ামে বুধবারের ম্যাচে রাবিওট লাইনআপে ছিলেন না। উপমেকানো বিকল্প হিসেবে লাইনআপে ছিলেন কিন্তু খেলেননি। ব্যাক-আপ উইঙ্গার কিংসলে কোমানও জ্বর জ্বর অনুভব করেছিলেন।

তবে দেশম আশা করছেন, রোববারের মধ্যেই তার খেলোয়াড়রা সেরে উঠবেন এবং মাঠে খেলতে পারবেন।

কোচ বলেন, “আমাদের পরের ম্যাচ পর্যন্ত এখনো সময় আছে। তাই মনে হচ্ছে রোববারের জন্য তাদের পাওয়া যাবে। এখন আমাদের সতর্ক থাকতে হবে। আর খেলোয়াড়রাও বেশ পরিবর্তিত আবহাওয়ার মধ্যে আছে। তাই রোগ প্রতিরোধ ক্ষমতা কিছুটা কমে যেতে পারে।”

বিশ্বকাপের আটটি স্টেডিয়ামের মধ্যে সাতটিতে কৃত্রিমভাবে ঠান্ডা রাখার ব্যবস্থা আছে। কাতারের ভবন ও পরিবহন ব্যবস্থা শীতাতপ নিয়ন্ত্রিত। এ কারণেও খেলোয়াড়রা আক্রান্ত হতে পারে বলে মনে করছেন কোচ।

Link copied!