• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সাবেক চার তারকা পাকিস্তানের ক্রিকেট নির্বাচক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৬:০৯ পিএম
সাবেক চার তারকা পাকিস্তানের ক্রিকেট নির্বাচক
ছবি: প্রতীকী

সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে প্রধান করে গত নভেম্বরে নির্বাচক কমিটি গঠন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরে তার অধীনে সালমান বাটকে নিয়োগ দেওয়ায় বেশ সমালোচনা হয়েছিল। সেই নির্বাচক প্যানেল ভেঙে দিয়েছে পিসিবি। নতুন করে ওয়াহাবসহ চারজনকে নিয়ে নির্বাচক কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি তিনজন হচ্ছেন সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ, আব্দুল রাজ্জাক ও আসাদ শফিক।

রোববার সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি। নতুন করে চার নির্বাচককেই সমান ক্ষমতা দেওয়া হয়েছে। যেখানে কেউ প্রধান নির্বাচক থাকবেন না, সবার মতামত ও যুক্তিতর্কের ভিত্তিতে জাতীয় দলের জন্য ক্রিকেটার নির্বাচন করা হবে বলে জানান তিনি। এর আগে মোহাম্মদ ইউসুফকে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের প্রধান নির্বাচক করা হয়েছিল।

গত ডিসেম্বরে পাকিস্তান জাতীয় দল যখন অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলতে উড়াল দেয়, তখন সাবেক বিতর্কিত অধিনায়ক সালমান বাটকে বোর্ডের নির্বাচক প্যানেলে যুক্ত করা হয়। কেবল তিনিই নন, সাবেক পাক ক্রিকেটার কামরান আকমল এবং রাও ইফতেখার আনজুমও প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজের অধীনে নিয়োগ পেয়েছিলেন। কিন্তু সালমানের নিয়োগ নিয়ে সমালোচনা হলে, তাকে বাদ দিয়ে কমিটিতে রাখা হয় বাকি কামরান ও ইফতেখারকে।
 

Link copied!