• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্লে-অফের প্রথম দল রংপুর, বাকিরা কারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১১:২৯ এএম
প্লে-অফের প্রথম দল রংপুর, বাকিরা কারা
ছবি: প্রতীকী

শুক্রবার রাতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৮ রানে হারিয়ে দেয় রংপুর রাইডার্স। এটা তাদের টানা সপ্তম জয়। এই জয়ের ফলে ১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে বিপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে নুরুল হাসান সোহানরা। যদিও তাদের এখনও দুই ম্যাচ বাকি।

আসরের শুরুটা ভালো ছিল না রংপুরের। ফরচুন বরিশালের বিপক্ষে হার দিয়ে তারা আসর শুরু করেছিল। যদিও পরের ম্যাচেই সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে দেয় রংপুর। তবে সেটা ধরে রাখতে পারেনি। নিজেদের তৃতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে হেরে যায়। প্রথম তিন ম্যাচে তাদের পয়েন্ট ছিল মাত্র ২।

এরপরই ভাগ্যের চাকা ঘুরে যায় রংপুরের। পরের ৭ ম্যাচের সবকটিতেই জিতেছে রংপুর। ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। রংপুর বাকি দুই ম্যাচ হারলেও সেরা দুইয়ে থেকেই পরের রাউন্ডে যাবে।

রংপুরের দুর্দান্ত পারফরম্যান্সের পেছনে বড় অবদান সাকিব আল হাসানের। বিশ্বসেরা এই অলরাউন্ডার আসরের শুরুতে চোখের সমস্যায় ভুগছিলেন। তাতে বোলিংয়ে সমস্যা না হলেও ব্যাটিংয়ে ছিলেন ব্যাকফুটে। অবশেষে ব্যাট হাতেও ফর্মে ফেরেন সাকিব। সেইসঙ্গে বাজিমাত করছে রংপুর।

সাকিব এখন আসর সেরার দৌড়েও অনেক এগিয়ে। এখনও পর্যন্ত ৯ ম্যাচে ২৮ গড়ে করেছেন ১৯৬ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৭১ স্ট্রাইকরেটে। পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১৩ উইকেট। সেরা উইকেট শিকারীদের তালিকায় আছেন তিনে। দূরন্ত ঢাকা ছিটকে গেছে টুর্নামেন্ট থেকে। বাকি পাঁচ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও সিলেটের মধ্যে যে কোনো তিনটি দল প্লে-অফের টিকিট পাবে।

এই মুহূর্তে রংপুর বাদে সবচেয়ে ভালো পজিশনে রয়েছে কুমিল্লা ১৪ পয়েন্ট নিয়ে। বরিশাল, খুলনা ও চট্টগ্রামের পয়েন্ট সমান ১০ করে। আর ৬ পয়েন্ট নিয়ে ক্ষীণ সম্ভাবনা জিইয়ে রেখেছে সিলেট। 
 

Link copied!