• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রাইস্টাচার্চে প্রথম দিন বোলারদের রাজত্ব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০৪:১৩ পিএম
ক্রাইস্টাচার্চে প্রথম দিন বোলারদের রাজত্ব
স্টার্ক উইকেট পাওয়ার পর তাকে নিয়ে অজি সতীর্থদের উল্লাস। ছবি : সংগৃহীত

দল দুটির ব্যাটিং ও বোলিং লাইন বেশ শক্তিশালী। তবে ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন ব্যাটারদের উপর রাজত্ব করলেন বোলাররা। একদিনেই পড়লো ১৪ উইকেট। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ১৬২ রানে গুটিয়ে দিয়েও খুব একটা সুফল পায়নি অস্ট্রেলিয়া। ৪ উইকেটে ১২৪ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে তারা। এখনও পিছিয়ে আছে ৩৮ রানে।

অস্ট্রেলিয়ার দুই ওপেনার স্টিভেন স্মিথ (১১) আর উসমান খাজা (১৬) সুবিধা করতে পারেননি। সেট হয়ে আউট হয়েছেন ক্যামেরন গ্রিন (২৫) আর ট্রাভিস হেড (২১)। এর মধ্যে তিন উইকেটই ম্যাট হেনরির, খাজা আর গ্রিনকে আবার তিনি করেছেন পরিষ্কার বোল্ড।

৪৫ রান নিয়ে ব্যাট করছেন মার্নাস লাবুশেন। নাইটওয়াচম্যান হিসেবে নামা নাথান লিয়ন অপরাজিত ১ রানে।

এর আগে অস্ট্রেলিয়ার দুই পেসার জস হ্যাজেলউড আর মিচেল স্টার্ককে সামলাতেই হিমশিম খায় কিউই ব্যাটাররা। হ্যাজেলউড একাই নিয়েছেন ৫ উইকেট, স্টার্কের শিকার তিনটি।

অথচ টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না নিউজিল্যান্ডের। ১৯ ওভার পর্যন্ত খেলে উদ্বোধনী জুটিতে ৪৭ রান তুলে দেন টম লাথাম আর উইল ইয়ং। ৫৭ বলে ১৪ করা ইয়ংকে স্টার্ক এ জুটিটা ভাঙার পরই যেন মরক লাগে কিউই ইনিংসে। ৬৯ বলে ৩৮ রান করে হ্যাজেলউডের শিকার হন লাথাম।

এরপর একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। টম ব্লান্ডেল ২২ করে দলকে কোনোমতে একশ পার করে দেন। ১০৭ রানে ৮ উইকেট হারায় কিউইরা।

নবম উইকেটে ম্যাট হেনরি আর টিম সাউদি ৫৫ রান যোগ না করলে আরও বড় লজ্জায় পড়তো নিউজিল্যান্ড। হেনরি ২৯ আর সাউদির ব্যাট থেকে আসে ২৬ রান। ৪৫.২ ওভারে ১৬২ রানে থামে কিউইদের প্রথম ইনিংস।
 

Link copied!