• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়লেন ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ০৮:০৪ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়লেন ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

শিরোপা ধরে রাখার মিশন নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। প্রস্তুতি ম্যাচ দেখে ভারতের মাটিতে বিশ্বকাপে রানের বন্যা দেখা যাবে বলে ভবিষ্যদ্বাণী হয়েছিল। কিন্তু উদ্বোধনী ম্যাচের প্রথম ইনিংসে ৩০০ রানও হলো না। নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে ইংল্যান্ড ৫০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে করতে পেরেছে  ২৮২ রান। অবশ্য ইংল্যান্ডের এই ইনিংসই অবশ্য ওয়ানডে ক্রিকেটে একটা রেকর্ড গড়ে ফেলেছে। ইনিংসে ১১ ব্যাটসম্যানের সবাই ক্রিজে নেমেছেন, দুই অঙ্কেও গেছে সবার রান।

এদিন আগে ব্যাট করতে নেমে স্বভাবসুলভ আগ্রাসী মেজাজে রান তুলতে থাকে ইংল্যান্ড। যদিও মাঝে কিউই পেসার ম্যাচ হেনরি ও স্পিনার মিচেল স্যান্টনাররা বেকথ্রু এনে দেন। চাপে পড়া ইংলিশদের সামনে এগিয়ে নিতে ভূমিকা রেখেছেন অভিজ্ঞ জো রুট। তিনি খেলেছেন ৭৭ রানের দারুণ এক ইনিংস।

তবে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন ইংল্যান্ডের ১১ ব্যাটার-ই। যা ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথম। এর আগে ফরম্যাটটিতে আর কোনো দলের সব ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ইংল্যান্ডের হয়ে এদিন মিডল অর্ডার ও টেল-এন্ডাররা সেভাবে জ্বলে উঠতে পারেননি।

এরপর হ্যারি ব্রুক ২৫, মঈন আলী ১১, জস বাটলার ৪৩, লিয়াম লিভিংস্টোন ২০, স্যাম কারান ১৪, ক্রিস ওকস ১১, আদিল রশিদ ১৫* ও মার্ক উড করেন অপরাজিত ১৩ রান। ১১ জন ব্যাটারের মধ্যেই কেউই ১০ এর নিচে রান করে আউট হননি।

Link copied!