• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আইপিএল খেলবেন না ইংলিশ ব্যাটার ব্রুক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৭:০৫ পিএম
আইপিএল খেলবেন না ইংলিশ ব্যাটার ব্রুক
হ্যারি ব্রুক। ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর থেকে নাম সরিয়ে নিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটার হ্যারি ব্রুক। আইপিএলের মিনি নিলামে তাকে ৪ কোটি রুপিতে দলে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। আর মাত্র ১০ দিন পরই শুরু হবে আইপিএল। 

ক্রিকেটভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, ব্যক্তিগত কারণে খেলা থেকে দূরে আছেন এই তারকা ব্যাটার। তবে আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নেওয়ার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেনি ক্রিকবাজ। এর আগে ভারতের মাটিতে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের ইংলিশ দল থেকেও শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ব্রুক। 

ধারণা করা হচ্ছে, আচমকা তারকা ক্রিকেটারের নাম প্রত্যাহারে নিজেদের পরিকল্পনা বাস্তবায়নের পথে ধাক্কা খাবে দিল্লি। বিষয়টি তারা ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে জানিয়েছে।

তবে এভাবে হঠাৎ করে নাম প্রত্যাহারের বিষয়টি ভালোভাবে নিচ্ছে না দিল্লি। বিসিসিআইকে তারা জানিয়েছে, ‘যদি কোনো ক্রিকেটার একবার নিলামের জন্য নাম অন্তর্ভূক্ত করেন, তাদের উচিৎ এই প্রতিশ্রুতিকে সম্মান জানানো। এরপর কারও নাম প্রত্যাহার করা অপেশাদার আচরণ এবং এ বিষয়টি বিসিসিআইয়ের দেখা উচিৎ।’

এর আগেও আইপিএলে বিক্রি হওয়া ক্রিকেটারদের নাম প্রত্যাহারের ঘটনা আছে। অ্যালেক্স হেলস, জেসন রয় কিংবা মিচেল স্টার্কের মতো তারকারা টুর্নামেন্ট শুরু কিংবা মাঝপথে আগেও নাম সরিয়ে নিয়েছিলেন। তবে এবার বিষয়টি নিয়ে দিল্লির আনুষ্ঠানিক মন্তব্যের জন্য যোগাযোগ করা হলেও তারা কিছু জানায়নি। বর্তমানে ব্রুকের পরিবর্তে উপযুক্ত ক্রিকেটার (রিপ্লেসমেন্ট) খোঁজার কাজে নেমেছে দিল্লি।

বেন স্টোকস ও ব্রেন্ডন ম্যাককালামের চালু করা বাজবল ক্রিকেটের অন্যতম গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হ্যারি ব্রুক। সর্বশেষ আইপিএলে তিনি খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। 
 

Link copied!