• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

হারতে হারতে জয় জকোভিচের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৮:০২ পিএম
হারতে হারতে জয় জকোভিচের
পপিরিনের সার্ভ ফেরাচ্ছেন জকোভিচ। ছবি: সংগৃহীত

রুদ্ধশ্বাস ম্যাচটিতে একসময় মনে হচ্ছিল, অস্ট্রেলিয়ান ওপেনের সব থেকে বড় অঘটন বোধহয় ঘটতে চলেছে। তৃতীয় সেট জেতার মুখে দাঁড়িয়েছিলেন অ্যালেক্সেই পপিরিন। কিন্তু সেখান থেকে ফিরলেন নোভাক জকোভিচ। শুধু সেই সেটই জিতলেন না, পরের সেটও জিতলেন। চার সেটের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতে কোর্ট ছাড়লেন জকোভিচ। ৬-৩, ৪-৬, ৭-৬ (৭-৪) ও ৬-৩ সেটে ম্যাচ জিতলেন এবারের আসরের সবচেয়ে দামি টেনিস তারকা সার্বিয়ার জকোভিচ।

খেলার শুরু থেকে নিজেদের সার্ভিস ধরে রাখার দিকে নজর গিয়েছিলেন পপিরিন। সেটের সপ্তম গেমে পপিরিনের সার্ভিস ভেঙে এগিয়ে যান জকোভিচ। ফলে আর ফিরতে পারেননি পপিরিন। জকোভিচের দখলে যায় প্রথম সেট।

দ্বিতীয় সেটে দেখা গেল প্রথম রাউন্ডের রিপ্লে। জকোভিচের সার্ভিস ভাঙেন পপিরিন। প্রথম সেট হারার পরে দ্বিতীয় সেটে অনেক আত্মবিশ্বাসী ছিলেন পপিরিন। তার ফোরহ্যান্ড বেশ জোরালো। সেই ফোরহ্যান্ডের বেশি ব্যবহার শুরু করেন তিনি। চাপে পড়ে কয়েকটি আনফোর্সড এ্যারর করেন জকোভিচ। ফলে দ্বিতীয় সেট হারাতে হয় তাকে।

পপিরিন অস্ট্রেলিয়ার খেলোয়াড় হওয়ায়  মেলবোর্নের রড লেভার এরিনার দর্শকরা ছিল তার পেছনে। একটি সেট জিতে যাওয়ায় তার সমর্থন আরও বেড়ে যায়। সমর্থন কাজে লাগিয়ে তৃতীয় সেটে একটা সময় সেট পয়েন্ট পেয়ে গিয়েছিলেন পপিরিন। তখনই আশঙ্কা হয়েছিল অঘটনের। কিন্তু বিশ্বের সেরা টেনিস তারকা জকোভিচ তখন নিজের সেরা খেলাটা খেললেন। তিনটি সেট পয়েন্ট বাঁচিয়ে সেই গেম জিতলেন। শুধু তাই নয়, তৃতীয় সেটও নিজের দখলে নিলেন তিনি।

জকোভিচের খেলা দেখে বোঝা যাচ্ছিল, চতুর্থ সেটেই খেলা জেতার চেষ্টা করবেন। সেটা করলেনও। খেলার মাঝে দর্শকদের সঙ্গে তর্কও হল জোকারের। এই পরিস্থিতি জকোভিচের মতো খেলোয়াড়কে আরও চাগিয়ে দেয়। সেটাই হল। সহজেই চতুর্থ সেট নিজের নামে করলেন জকোভিচ। তারপর দর্শকদের দিকে তাকিয়ে দিলেন তার সেই পরিচিত হুঙ্কার।

 

Link copied!