• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

ক্রিকেট মাঠে আতঙ্ক, চোটে ব্যাটার হাসপাতালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০২:৫৫ পিএম
ক্রিকেট মাঠে আতঙ্ক, চোটে ব্যাটার হাসপাতালে
স্যাম হার্পার। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে ফিরে এলো আতঙ্ক। ফিরল ফিল হিউজের দুঃস্বপ্ন। ঘটনা ঘটল ম্যাচ চলাকালীন নয়। ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে অনুশীলনের সময়েই ঘটল এই ঘটনা। 

লিগের অন্যতম সফল দল মেলবোর্ন স্টার্সের দলীয় অনুশীলনের সময়েই রীতিমতো বড় চোটের কবলে পড়েন স্যাম হার্পার। চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুক্রবার অনুশীলন চলছিল মেলবোর্ন স্টার্সের। সেই সময়েই এই খারাপ ঘটনাটি ঘটেছে। ২৭ বছর বয়সী কিপার ব্যাটারকে যখন হাসপাতালে ভর্তি করা হয়, তখন অবশ্য তার  জ্ঞান ছিল। হাসপাতালে ভর্তির সময়ে তার অবস্থা ছিল স্থিতিশীল। অ্যাম্বুলেন্সে করেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

স্টার্সের পক্ষ থেকে জানানো হয়েছে, সময়ে সময়ে ক্রিকেটারের বিষয়ে তারা যে মেডিক্যাল আপডেট পাবেন, তা শেয়ার করা হবে সমর্থকদের সঙ্গে।

ফ্র্যাঞ্চাইজিটি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘অনুশীলনের সময়ে যখন হার্পার ব্যাট করছিলেন, তখন তার মাথাতে চোট লাগে। তাকে স্থিতিশীল অবস্থাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা আপনাদের কাছে আবেদন জানাচ্ছি, যাতে এই কঠিন সময়ে তার ও তার পরিবারের গোপনীয়তা রক্ষা পায়। আমাদের কাছে কোনও ধরনের কোন আপডেট এলেই আমরা সেটা আপনাদের সঙ্গে শেয়ার করব।’

একটি রিপোর্ট অনুযায়ী অনুশীলনের সময়ে হার্পার একটি ক্রস ব্যাট শট খেলার চেষ্টা করেন। সেই সময়ে তার চোট লেগেছে। সেই রিপোর্ট অনুযায়ী, চোট তার মাথাতে নয়, লেগেছে তার থুতনিতে। হেলমেটের গ্রিলের তলা দিয়ে বল ঢুকে গিয়ে সোজা থুতনিতে লাগে বলে খবর। সঙ্গে সঙ্গে অনুশীলন বন্ধ করে দেওয়া হয়। 

২০২০ সালের জানুয়ারি মাসেও কনকাশানের শিকার হয়েছিলেন হার্পার। তিনি হোবার্ট হ্যারিকেন্সের নাথান এলিসের সঙ্গে সজোরে ধাক্কা খেয়েছিলেন। সেই সময়েই তাকে হাসপাতালে ভর্তিও করা হয়েছিল।
 

Link copied!