• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বেনজেমাকে দলের বাইরে রাখলেন কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০২:০৭ পিএম
বেনজেমাকে দলের বাইরে রাখলেন কোচ
করিম বেনজেমা। ছবি: সংগৃহীত

সৌদি আরবের ক্লাব আল ইতিহাদের কোচ মার্সেলো গ্যালার্দোর সঙ্গে মতবিরোধ ছিল ফ্রান্স তারকা ফুটবলার করিম বেনজেমার। সেই জেরে বেনজেমাকে দল থেকেই বাদ দিয়েছেন কোচ। ফলে টানা দুই ম্যাচে সৌদি প্রো লিগে ইতিহাদের হয়ে খেলতে পারেননি তিনি।

বৃহস্পতিবার রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে উজবেকিস্তানের ক্লাব নাভবাহারের বিপক্ষে শেষ ষোলোতে প্রথম লেগের খেলা রয়েছে আল ইতিহাদের। এই ম্যাচ খেলার জন্য বেনজেমা ফিট নন, এমন অভিযোগ এনে তাকে দল থেকেই বাদ দেন গ্যালার্দো।

এর আগে লিগের খেলায় বিরতি পেয়ে আফ্রিকার মৌরিতিয়াস দ্বীপে ঘুরতে যান বেনজেমা। সেখানে ঝড়ের কবলে পড়ে সময়মতো দলের সঙ্গে দিতে পারেননি এই তারকা।

ফলে গত সপ্তাহে চলতি বছরের প্রো লিগের প্রথম ম্যাচে আল তাইয়ের বিপক্ষে খেলতে পারেননি ২০২২ সালের ব্যালন ডি’অর জয়ী বেনজেমা। আর এ বিষয়টি নিয়েই দুই জনের মধ্যে মনোমালিন্য।

কোচের অভিযোগ, বেনজেমা ঠিক সময়ে অনুশীলনে আসেননি। যে কারণে তিনি ফিট নন। অপরদিকে, বেনজেমা দাবি করেছেন, খেলার জন্য তিনি প্রস্তুত ও শতভাগ ফিট।

তবে শেষ পর্যন্ত কোচের কথাই বহাল থাকলো। খেলার নিয়ম অনুযায়ী বেনজেমাকে বাদ দিয়েই অন্য ৫ বিদেশী তারকাকে দলে নিলেন কোচ। সেই পাঁচজন হলেন এনগোলো কান্তে, ফাবিনহো, আহমেদ হেজাগি, রোম্যারিনহো ও আবদার রাজ্জাক হামদাল্লাহ।

গত মাসেই সৌদি আরব ছেড়ে ফের ইউরোপে চলে যেতে চেয়েছিলেন বেনজেমা। কিন্তু সাবেক রিয়াল মাদ্রিদ তারকাকে দল ছেড়ে যেতে দেয়নি। তবে সৌদি প্রো লিগের অন্য দলে বেনজেমাকে স্থানান্তর করতে চেয়েছিল আল ইতিহাদ। সেই প্রস্তাবে রাজি হননি বেনজেমা।
 

Link copied!