• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ফাইনালের আগে ফ্রান্স শিবিরে ‘ক্যামেল ভাইরাস’ আতঙ্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ১১:০৫ পিএম
ফাইনালের আগে ফ্রান্স শিবিরে ‘ক্যামেল ভাইরাস’ আতঙ্ক
ছবি: গেটি ইমেজস

চলতি বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। পুরো দলেরই এখন ফাইনাল নিয়ে পরিকল্পনায় ব্যস্ত থাকার কথা। কিন্তু তার বদলে ‘ক্যামেল ভাইরাস’ নিয়ে রীতিমতো আতঙ্কে দিন পার করছে ফরাসি শিবির।

এই ক্যামেল ভাইরাসে আক্রান্ত হয়েই মরক্কোর বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে খেলতে পারেননি  দায়োত উপামেকানো ও আন্দ্রিয়াঁ রাবিও। ধারণা করা হচ্ছে এবার তাদের দলের নতুন করে যোগ দিয়েছেন আরেক ফরাসি ফুটবলার কিংসলি কোমান।

ফাইনালে ওঠার পর কোমানের ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। আপাতত আক্রান্ত তিনজন খেলোয়াড়কে আলাদা আইসোলেনশনে রাখা হয়েছে।

যদিও ফাইনালে এই তিনজনের না থাকা খুব বেশি প্রভাব ফেলবে না ফ্রান্সের পারফর্মেন্সে। তবে তিনজন থেকে ছড়িয়ে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে যাওয়ার শঙ্কা থেকেই যাচ্ছে। ফলে ফাইনালের আগে বাড়তি চিন্তায় পড়ে গেছেন ফরাসি দলের টিম ম্যানেজমেন্ট।

ক্যামেল ভাইরাসে আক্রান্ত হওয়ার মূল লক্ষ্মণ হলো প্রথমে জ্বর আসবে, এরপর কাশি শুরু হবে আর তার সাথে ডায়রিয়া আর বমি বমি ভাবও থাকবে। চিকিৎসকরা মনে করছেন কাতারের দিন ও রাতের আবহারও পার্থক্য এবং অতিরিক্ত সময় এসির আবহাওয়াতে থাকা মানিয়ে নিতে না পারায় ফরাসিরা এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন।

Link copied!