• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বার্সাকে জেতালেন ব্রাজিলের রাফিনহা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৪:১২ পিএম
বার্সাকে জেতালেন ব্রাজিলের রাফিনহা
গোলের পর উচ্ছ্বসিত বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা রাফিনহা। ছবি : সংগৃহীত

স্পেনের প্রধান ফুটবল লিগ লা লিগার এক ম্যাচে অতিকষ্টে জয় পেয়েছে তারকা সমৃদ্ধ ক্লাব বার্সেলোনা। লাস পালমাসের বিপক্ষে এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের আরও কাছাকাছি চলে এলো লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সা। 

ম্যাচের ২৪ মিনিটে বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনহাকে বাজেভাবে ফাউল করে লালকার্ড দেখেন পালমাসের গোলরক্ষক অ্যাভেরো ভ্যালিস। ফলে দলের একমাত্র ফরোয়ার্ড মুনির এল হাদ্দাদিকে তুলে নতুন গোলরক্ষক অ্যারন এসকানডেলকে নামায় পালমাস।

শনিবার রাতে শুরুর দিকেই ১০ জনের দলে পরিণত হলেও বার্সাকে কঠিন লড়াইয়ের মুখে ফেলে দেয় পালমাস। স্বাগতিকদের তারা আটকে রেখেছিল ম্যাচের ৫৯ মিনিট পর্যন্ত। অবশেষে বার্সার হয়ে গোল করেন ফাউলের স্বীকার ব্রাজিলিয়ান রাফিনহা।

পিছিয়ে পড়ার পর রক্ষণভাগকে আরো শক্তিশালী করে বার্সাকে আর গোল করতে দেয়নি পালমাস। যে কারণে ১-০ গোলে কষ্টার্জিত জয় নিয়ে ফেরে কাতালনের ক্লাবটি। ২০২২ সালের অক্টোবরের পর এই প্রথম টানা ৫ ম্যাচে জয় পেলো বার্সা।

শুরুর দিকে অবশ্য পালমাসের জালে বল জমা করেছিল বার্সা। তবে বরার্ট লেওয়ানডস্কির করা সেই গোল অফসাইডে দোষে বাতিল করে দেন রেফারি। এরপর ৩৫ মিনিটে আরও একটি সুযোগ মিস করেন লেওয়ানডস্কি। পোলান্ড তারকার করা হেড গোলবারে আঘাত লেগে ফিরে আসে।

৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলের দ্বিতীয়স্থান আরও মজবুত করেছে বার্সা। এক ম্যাচ কম খেলে তিনে থাকা জিরোনার পয়েন্ট ৬২। আর বরাবরের মতোই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭২ (৩০ ম্যাচে)।
 

Link copied!